চট্টগ্রাম মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর, ২০২০

সর্বশেষ:

করোনায় বিশ্বে মৃতের সংখ্যা এক লাখ ১৩ হাজার ছাড়ালো

১৩ এপ্রিল, ২০২০ | ২:৫১ পূর্বাহ্ণ

পূর্বকোণ ডেস্ক

আক্রান্ত হয়েছে ১৮ লাখের অধিক মানুষ

করোনায় বিশ্বে মৃতের সংখ্যা এক লাখ ১৩ হাজার ছাড়ালো

প্রায় সাড়ে তিন মাস ধরে চলমান মহামারী প্রাণঘাতী মহামারী করোনাভাইরাসে তা-বে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা এক লাখ ১৩ হাজার ছাড়িয়েছে। আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডওমিটার এ খবর জানিয়েছে। সংস্থাটির ওয়েবসাইট থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী, বিশ্বে এক লাখ ১৩ হাজার ১৯০ জন করোনায় প্রাণ হারিয়েছেন। আর সারাবিশে^ এক সপ্তাহের ব্যবধানে মৃত্যু সংখ্যা দ্বিগুণ হয়েছে। এছাড়া আক্রান্ত হয়েছে ১৮ লাখ ৩৫ হাজার ৪০৫ জন। চিকিৎসা নেয়ার পর সুস্থ হয়ে উঠেছেন ৪ লাখ ২০ হাজার ৫১০ জন। চীন থেকে ছড়িয়ে পড়া এই ভাইরাসটিতে এ পর্যন্ত বিশ্বের ২১০টি দেশ ও অঞ্চল আক্রান্ত হয়েছে। আক্রান্ত ও মৃত উভয় সংখ্যার দিক থেকেই বর্তমানে বিশ্বে শীর্ষ অবস্থানে রয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। শুক্রবারে আবারো সর্বোচ্চ ২০৩৫ জনের মৃত্যু হলেও গতকাল রাত ১২টা পর্যন্ত মৃত্যু হয় ১০৭১ জনের। বিশ্বের সবচেয়ে ক্ষমতাধর এই দেশটিতে এখন পর্যন্ত ৫ লাখ ৪৯ হাজার ৯৮৯ জন করোনায় আক্রান্ত হয়েছে। এর মধ্যে গতকালের সর্বোচ্চ ৮৯৭ জনের মৃত্যুতে মোট মৃত্যু হয়েছে ২১ হাজার ৬৪১ জনের। মৃতের হিসাবে তালিকার দ্বিতীয়তে রয়েছে ইতালি। তবে ইউরোপ মহাদেশে শীর্ষে রয়েছে তারা। দেশটিতে করোনায় মোট মৃত্যু হয়েছে ১৯ হাজার ৪৯৯ জনের। গতকালও

দেশটিতে ৪৩১ জনের মৃত্যু হয়। আর এ পর্যন্ত আক্রান্ত হয়েছে ১ লাখ ৫৬ হাজার ৩৬৩জন। তৃতীয় স্থানে রয়েছে স্পেন। দেশটিতে করোনায় মৃতের সংখ্যা ১৬ হাজার ৯৭২ জন। মোট আক্রান্তের সংখ্যা ১ লাখ ৬৬ হাজার ১৯ জন। দেশটিতে গতকাল ৩৬৬ জনের মৃত্যু হয়। আর মৃত্যু তালিকার চতুর্থ স্থানে রয়েছে ইউরোপের আরেক দেশ ফ্রান্স। দেশটিতে গতকালের তৃতীয় সর্বোচ্চ ৫৬১ জনের মৃতুতে এ পর্যন্ত মৃত্যু হয়েছে ১৪ হাজার ৩৯৩ জনের। আর আক্রান্তের তালিকায়ও চতুর্থ স্থানে থাকা দেশটির মোট আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ৩২ হাজার ৫৯১। তবে গতকাল দ্বিতীয় সর্বোচ্চ ১৩৭ জনের মৃত্যু হয় যুক্তরাজ্যে। মৃত্যুর হিসেবে পঞ্চম স্থানে রয়েছে দেশটি। যুক্তরাজ্যে মোট ১০ হাজার ৬১২ জনের মৃত্যু হয়েছে। এছাড়াও আক্রান্ত রয়েছে ৮৪ হাজার ২৭৯ জন।
২০১৯ সালের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে ছড়িয়ে পড়ে করোনাভাইরাস। ভাইরাসটির উৎপত্তিস্থল এই দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্ত হয়েছে ৮২ হাজার ৫২ জন। এর মধ্যে ৩ হাজার ৩৪১ জনের মৃত্যু হয়েছে।

শেয়ার করুন
The Post Viewed By: 184 People

সম্পর্কিত পোস্ট