চট্টগ্রাম বুধবার, ২৭ মে, ২০২০

দেশে করোনায় আরও ১ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ১১২

৯ এপ্রিল, ২০২০ | ২:৫৯ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

দেশে করোনায় আরও ১ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ১১২

নভেল করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে দেশে আরও ১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় মোট ২১ জনের মৃত্যু হয়েছে। এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ১১২ জন। আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৩০ জনে।

বৃহস্পতিবার (৯ এ্রপ্রিল) দুপুরে করোনাভাইরাস নিয়ে নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এ তথ্য জানান স্বাস্থ্যমন্ত্রী জাহেদ মালেক।

তিনি বলেন, আমাদের দেশে করোনা রোগীর সংখ্যা বাড়লেও মৃত্যুর সংখ্যা কমে এসেছে। গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে একজনের মৃত্যু ও নতুন করে ১১২ জন শনাক্ত হয়েছেন।

প্রসঙ্গত, করোনার সংক্রমণ ঠেকাতে রাজধানীর যেসব জায়গায় রোগী শনাক্ত হচ্ছে, সেখানে সীমিত পরিসরে ভবন বা গলি লকডাউন (অবরুদ্ধ) করা হচ্ছে। এ পর্যন্ত রাজধানীর অন্তত ৫৪টি জায়গায় এ ধরনের লকডাউন করা হয়েছে বলে পুলিশ সূত্রে জানা গেছে।

অনলাইন ব্রিফিংয়ে আইইডিসিআর জানায়, গত ২৪ ঘণ্টায় ১০৯৭টি নমুনা সংগ্রহ করা হয়েছে। এরমধ্যে ঢাকায় সংগ্রহ করা হয়েছে ৬১৮টি। বাকি নমুনাগুলো ঢাকার বাইরের।

এদিকে প্রাণঘাতী করোনাভাইরাসে (কোভিড-১৯) বিশ্বজুড়ে মৃতের সংখ্যা ৮৮ হাজার ছাড়িয়েছে। যুক্তরাষ্ট্রের জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্যমতে, করোনাভাইরাস বৈশ্বিক মহামারিতে এ পর্যন্ত বিশ্বের ১৮৪টি দেশ ও অঞ্চল আক্রান্ত হয়েছে। আর এ পর্যন্ত বিশ্বে মোট আক্রান্তের সংখ্যা ১৫ লাখ ১৪ হাজার ৮৬৬ জন। এর মধ্যে ৮৮ হাজার ৪৪৪ জনের মৃত্যু হয়েছে। চিকিৎসা নেওয়ার পর সুস্থ হয়ে উঠেছেন ৩ লাখ ২৯ হাজার ৪৯২ জন।

 

পূর্বকোণ/পিআর

The Post Viewed By: 154 People

সম্পর্কিত পোস্ট