চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২০

সাধারণ ছুটি ১৪ এপ্রিল পর্যন্ত বাড়ল
উন্নয়ন কাজে অর্থায়নের জন্য ইসলামী বন্ড ‘সুকুক’ ছাড়বে সরকার

৫ এপ্রিল, ২০২০ | ৩:২২ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

সাধারণ ছুটি ১৪ এপ্রিল পর্যন্ত বাড়ল

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সরকার ঘোষিত সাধারণ ছুটি ১৪ এপ্রিল পর্যন্ত বাড়ছে। রবিবার (৫ এপ্রিল) দুপুরে জনপ্রশাসন সচিব শেখ ইউসুফ হারুন সরকারি এ সিদ্ধান্তের কথা জানিয়েছেন।

তিনি বলেন, ‘আগামী ১৪ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি থাকবে। মূলত পহেলা বৈশাখের দিন সাধারণত ছুটি থাকে। এ জন্য ১২ ও ১৩ তারিখ ছুটির সিদ্ধান্ত নিয়ে মোট তিনদিন সাধারণ ছুটি থাকবে।

ইতিমধ্যে আজ রবিবার দেশের বিমান চলাচল বন্ধের ঘোষণা ৭ এপ্রিল থেকে এক সপ্তাহ বাড়িয়ে ১৪ এপ্রিল পর্যন্ত করা হয়েছে। এর আগে দুই দফা বিমান চলাচল বন্ধের সঙ্গে সাধারণ ছুটির ঘোষণা এসেছে। গত ২৬ মার্চ থেকে ১১ এপ্রিল পর্যন্ত টানা সাধারণ ছুটি চলছে। সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে জানা গেছে, আজ সন্ধ্যার মধ্যে ছুটি বাড়ানোর বিষয়ে প্রজ্ঞাপন জারি হবে।

আগামী সপ্তাহে ১৪ এপ্রিল পহেলা বৈশাখ এমনিতেই সরকারি ছুটি। এই দিনটি আনুষ্ঠানিকভাবে পালন না করার সিদ্ধান্ত নিয়েছে সরকার। মন্ত্রিপরিষদ বিভাগ ও সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় সংশ্লিষ্ট সকল দপ্তরকে বৈশাখের আনুষ্ঠানিকতা বাতিলের চিঠি ইস্যু করেছে। 

এর আগে গত ২৩ মার্চ সরকার ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল সাধারণ ছুটি ঘোষণা করে। এরপর ৯ এপ্রিল পর্যন্ত বাড়িয়ে প্রজ্ঞাপন জারি করেছিলো সরকার। তবে এতে বলা হয়েছে, ১০ ও ১১ এপ্রিল (শুক্র ও শনিবার) সাপ্তাহিক ছুটিও এর সঙ্গে যুক্ত থাকে। সে মোতাবেক ১১ এপ্রিল পর্যন্ত ছুটি থাকার কথা। কিন্তু সরকারের নতুন সিদ্ধান্তে এ ছুটি এখন ১৪ এপ্রিল পর্যন্ত থাকবে।

এদিকে করোনাভাইরাস সংক্রমণে দেশে গত ২৪ ঘণ্টায় আরো একজন মারা গেছেন। এ নিয়ে এ পর্যন্ত মৃত্যুবরণ করলেন মোট ৯ জন। আর নতুন করে আক্রান্ত হয়েছেন আরও ১৮ জন। এ নিয়ে ভাইরাসটিতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৮৮ জনে।

রবিবার (৫ এপ্রিল) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত অনলাইন ব্রিফিংয়ে যুক্ত হয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এ তথ্য জানান।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 397 People

সম্পর্কিত পোস্ট