চট্টগ্রাম বুধবার, ১৭ এপ্রিল, ২০২৪

করোনায় আরও ১ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ১৮

অনলাইন ডেস্ক

৫ এপ্রিল, ২০২০ | ২:৫০ অপরাহ্ণ

করোনাভাইরাস সংক্রমণে দেশে গত ২৪ ঘণ্টায় আরো একজন মারা গেছেন। এ নিয়ে এ পর্যন্ত মৃত্যুবরণ করলেন মোট ৯ জন। আর নতুন করে আক্রান্ত হয়েছেন আরও ১৮ জন। এ নিয়ে ভাইরাসটিতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৮৮ জনে।

রবিবার (৫ এপ্রিল) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত অনলাইন ব্রিফিংয়ে যুক্ত হয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এ তথ্য জানান।

সংবাদ সম্মেলনে বলা হয়, গত ২৪ ঘণ্টায় আরো একজন মৃত্যুবরণ করেছেন। এ পর্যন্ত মোট মৃত্যুর সংখ্যা ৯। মৃত্যুবরণকারী ব্যক্তি একজন পুরুষ। তাঁর বয়স ৫৫ বছর। তিনি নারায়ণগঞ্জের অধিবাসী। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় আরো ১৮ জনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়েছে। এ পর্যন্ত মোট আক্রান্ত হয়েছেন ৮৮ জন।

বলা হয়, বর্তমানে সারা দেশের ১৪টি কেন্দ্রে নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হচ্ছে। এসব কেন্দ্রে গত ২৪ ঘণ্টায় ৩৬৭টি নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়েছে। আক্রান্ত ১৮ জনের মধ্যে ১৩ জনের নমুনা পরীক্ষা করে করোনা ধরা পড়েছে আইইডিসিআর-এ। আর অন্যান্য হাসপাতালে পরীক্ষা করে ধরা পড়েছে বাকি পাঁচজনের শরীরে। 

এতে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ, রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা, স্বাস্থ্য অধিদপ্তরের এমআইএস শাখার পরিচালক ডা. মো. হাবিবুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট