চট্টগ্রাম শুক্রবার, ২৫ সেপ্টেম্বর, ২০২০

সর্বশেষ:

ব্যাংকারদের যাতায়াতে বাধা না দিতে গভর্নরের চিঠি

৫ এপ্রিল, ২০২০ | ১:৫৮ অপরাহ্ণ

ব্যাংকারদের যাতায়াতে বাধা না দিতে গভর্নরের চিঠি

সরকারের সাধারণ ছুটির কারণে অধিকাংশ অফিস বন্ধ থাকলেও খোলা রয়েছে ব্যাংকসহ জরুরি কিছু সেবা। তাই সাধারণ ছুটি চলাকালীন ব্যাংক কর্মকর্তা ও কর্মচারীদের যাতায়াতের ক্ষেত্রে আইন শৃঙ্খলাবাহিনী যাতে কোনো ধরনের প্রতিবন্ধকতা সৃষ্টি না করে সেজন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিবকে চিঠি দিযেছেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির।

শনিবার (৪ এপ্রিল) বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবিরের সই করা এ সংক্রান্ত একটি চিঠি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোস্তফা কামাল উদ্দিন বরাবর পাঠানো হয়েছে। চিঠিতে বলা হয়েছে, করোনভাইরাস সংক্রমণ রোধকল্পে সরকারের ঘোষিত সাধারণ ছুটির দিনগুলোতে কেন্দ্রীয় ব্যাংকসহ দেশের বিভিন্ন তফসিলি ব্যাংক খোলা রয়েছে। অফিস চলাকালীন সময়ে ব্যাংকের কর্মকর্তা ও কর্মচারীরা স্ব স্ব প্রতিষ্ঠানের পরিচয়পত্র প্রর্দশন সাপেক্ষে কর্মস্থল ও বাসস্থানে যাতায়াত করছেন। এই ক্ষেত্রে তাদের যাতায়াতের সময় তারা এবং তাদের বহনকারী কোনো যানবাহন যাতে কোনো ধরনের প্রতিবন্ধকতার সম্মুখীন হতে না হয়। সে লক্ষ্যে দায়িত্বরত আইন শৃঙ্খলাবাহিনীর সদস্যদের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য স্বরাষ্ট্র মন্ত্রণলয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিবকে অনুরোধ করা হয়েছে।

উল্লেখ্য, করোনা ভাইরাস মোকাবিলায় সরকারের সাধারণ ছুটির প্রথম দিন থেকেই সীমিত আকারে ব্যাংক খোলা রযেছে। প্রথম দফায়র ২৯ মার্চ থেকে ২ এপ্রিল পর্যন্ত সকাল ১০টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত ব্যাংক খোলা ছিল। অন্যদিকে আগামী ৫ এপ্রিল থেকে ৯ এপ্রিল পর্যন্ত দৈনিক ব্যাংকিং লেনদেনের সময়সূচি সকাল ১০টা থেকে বিকাল ৩টা পর্যন্ত। তবে নগদ লেনদেন হবে সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত। এক্ষেত্রে  লেনদেন পরবর্তী আনুষঙ্গিক কার্যক্রম সম্পাদনের জন্য বিকেল ৩টা পর্যন্ত কাজ করতে পারবে সংশ্লিষ্ট শাখা এবং প্রধান কার্যালয়ের সংশ্লিষ্ট বিভাগ ।

 

 

 

 

 

পূর্বকোণ/এম

শেয়ার করুন
The Post Viewed By: 187 People

সম্পর্কিত পোস্ট