চট্টগ্রাম বুধবার, ২৭ মে, ২০২০

করোনায় একটি মৃত্যুও আমাদের কাম্য নয়: প্রধানমন্ত্রী

৫ এপ্রিল, ২০২০ | ১১:১৮ পূর্বাহ্ণ

অনলাইন ডেস্ক

করোনায় একটি মৃত্যুও আমাদের কাম্য নয়: প্রধানমন্ত্রী

করোনাভাইরাসে আর একটি মৃত্যুও কাম্য নয় বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি আরো বলেন, দেশে কোভিড-১৯ এ এখন পর্যন্ত আটজন মারা গেছেন। আমি তাদের আত্মার শান্তি কামনা করি। আমাদের কাছে একটি মৃত্যুও কাম্য নয়। নভেল করোনাভাইরাস মহামারীর সার্বিক পরিস্থিতি এবং তা মোকাবিলায় সরকারের গৃহীত পদক্ষেপ তুলে ধরতে আজ রবিবার (৫ এপ্রিল) সকালে গণভবনে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এ সকল কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এছাড়াও সংবাদ সম্মেলনের মাধ্যমে ‘করোনাভাইরাস (কোভিড-19) প্রাদুর্ভাবের কারণে দেশে সম্ভাব্য অর্থনৈতিক প্রভাব থেকে উত্তরণে সরকারে কর্মপরিকল্পনা ঘোষণা করেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, গতকাল শনিবার (৪ এপ্রিল) বাংলাদেশে পর্যন্ত ৭০ জন আক্রান্ত হয়েছেন। ৮ জন মারা গেছেন। তবে ৩০ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। এখানে সুস্থ হওয়ার সংখ্যা বেশি দেখছি। যারা মৃত্যুবরণ করেছেন তাদের বয়স সবার ৭০ বছরের উপরে। যদিও একটি মৃত্যু আমাদের কাম্য নয়। তিনি বলেন, সময়মত ও যথাযথ ব্যবস্থা নেয়ায় এখনো বাংলাদেশে ব্যাপক সংক্রমণ ঘটেনি। পরিস্থিতি এখনও নিয়ন্ত্রণে রয়েছে।

করোনাভাইরাসের সংক্রমণ রোধ পৃথিবীর প্রায় সকল দেশের সঙ্গে বাংলাদেশের ফ্লাইট বন্ধ করা হয়েছে উল্লেখ করে প্রধানমন্ত্রী আরো বলেন, গত ২ মার্চ থেকে ১৭ দিন ছুটি ঘোষণা করা হয়েছে। শিল্প কারখানা আংশিক বন্ধ ঘোষণা করা হয়েছে। সবাইকে সামাজিক দূরত্ব বজায় রেখে ঘরে থাকতে বলা হয়েছে।

 

 

 

 

 

 

 

 

 

 

 

পূর্বকোণ/এম

The Post Viewed By: 85 People

সম্পর্কিত পোস্ট