চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

করোনা নিয়ে কর্মপরিকল্পনা, প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন আজ

৫ এপ্রিল, ২০২০ | ২:৪০ পূর্বাহ্ণ

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের প্রেক্ষাপটে সার্বিক পরিস্থিতি এবং তা মোকাবেলায় সরকারের গৃহীত পদক্ষেপ তুলে ধরতে সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে জানানো হয়েছে, আজ রবিবার সকাল ১০টায় গণভবন থেকে এই সংবাদ সম্মেলন বাংলাদেশ টেলিভিশন ও বেতার সরাসরি সম্প্রচার করা হবে। এই সংবাদ সম্মেলনের মাধ্যমে প্রধানমন্ত্রী করোনাভাইরাস প্রাদুর্ভাবের কারণে দেশে সম্ভাব্য অর্থনৈতিক প্রভাব ও উত্তরণের কর্মপরিকল্পনা ঘোষণা করবেন বলে তার দপ্তর থেকে জানানো হয়েছে।- বিডিনিউজ
গত ২৪ ঘণ্টায় দেশে কোভিড-১৯ এ মৃতের সংখা বেড়ে দাঁড়িয়েছে আটজনে, আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৭০ জন। দেশে গত ৮ মার্চ প্রথমবারের মত নভেল করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়ার পর এক দিনে নতুন রোগীর এটাই সর্বোচ্চ সংখ্যা। করোনাভাইরাসের প্রাদুর্ভাবের পর গত ২৫ মার্চ প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দিয়ে করণীয় তুলে ধরেছিলেন।
সে দিন রপ্তানিমুখী শিল্পের জন্য ৫ হাজার কোটি টাকার প্রণোদনা প্যাকেজের পাশাপাশি গৃহহীনদের জন্য ঘর ও খাবারের ব্যবস্থা করার ঘোষণা দেন তিনি। শেখ হাসিনা সেদিন বলেন, বাংলাদেশের মানুষকে রক্ষায় সরকার এখন সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে কাজ করছে।
নভেল করোনাভাইরাসের প্রদুর্ভাবের মধ্যে সবার জন্য ৩১টি নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী, যা প্রতিপালনের প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সবাইকে অনুরোধ করেছে সরকার।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট