চট্টগ্রাম সোমবার, ২৫ মে, ২০২০

সর্বশেষ:

ইন্ডিপেন্ডেন্ট টিভির সাংবাদিক করোনায় আক্রান্ত, ৪৭ জন হোম কোয়ারেন্টাইনে

৩ এপ্রিল, ২০২০ | ৮:৫০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

ইন্ডিপেন্ডেন্ট টিভির সাংবাদিক করোনায় আক্রান্ত, ৪৭ জন হোম কোয়ারেন্টাইনে

বেসরকারি টিভি চ্যানেল ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের একজন সাংবাদিক করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন। করোনা আক্রান্তের বিষয়টি নিশ্চিত হওয়ার পরপরই হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে এই টেলিভিশনের ৪৭ কর্মীকে। ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের প্রধান নির্বাহী (সিইও) ও প্রধান সম্পাদক শামসুর রহমান আজ শুক্রবার (৩ এপ্রিল) বিকেলে এ তথ্য জানান।

শামসুর রহমান বলেন, আমাদের এক সহকর্মীর গত ২৬ মার্চ তার শরীরে জ্বর দেখা দেয়। সেদিনই তাকে ছুটি দেয়া হয়। দুদিন আগে তিনি রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হন। তিনি প্রাতিষ্ঠানিক আইসোলেশনে আছেন। তার অবস্থা বর্তমানে উন্নতির দিকে। এছাড়া সতর্কতা হিসেবে এরইমধ্যে তার সংস্পর্শে আসা আরও ৪৭ কর্মীকে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে।

তিনি বলেন, টেলিভিশনের পক্ষ থেকে ওই কর্মীর সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখা হচ্ছে এবং প্রয়োজনীয় সহযোগিতা করা হচ্ছে। পেশাগত নানা ঝুঁকি নিয়েই গণমাধ্যম কর্মীদের সবসময় কাজ করতে হয়।

এ অবস্থায় বিভিন্ন পত্রিকা ও চ্যানেলে যারা কর্মরত আছেন তাদের প্রতি অনুরোধ জানিয়ে তিনি বলেন, আপনারা সবাই সরকারের নিয়মনীতি ও নির্দেশনা মেনে পেশাগত দায়িত্ব পালন করুন।

উল্লেখ্য, গত ৮ মার্চ বাংলাদেশে এ ভাইরাস শনাক্ত হয়। এরপর ক্রমেই এই ভাইরাসে সংক্রমণের সংখ্যা বেড়ে চলেছে। সর্বশেষ তথ্যানুযায়ী, দেশে এখন পর্যন্ত ৬১ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে ছয়জন মারা গেছেন।

 

 

 

 

পূর্বকোণ/আরপি

The Post Viewed By: 76 People

সম্পর্কিত পোস্ট