চট্টগ্রাম বুধবার, ০২ ডিসেম্বর, ২০২০

সর্বশেষ:

২ এপ্রিল, ২০২০ | ৭:৩২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

করোনায় লাখো পরিবারের পাশে ব্র্যাক

করোনার কারণে দেশ অঘোষিত লকডাউনে থাকায় খাদ্য সংকটে ভুগছে নিম্ন আয়ের মানুষ। এমন সংকটে এবার এক লাখ ছিন্নমূল ও দিনমজুর পরিবারকে দেড় হাজার টাকা করে দেয়ার ঘোষণা দিয়েছে ব্র্যাকের নির্বাহী পরিচালক আসিফ সালেহ। আজ বৃহস্পতিবার (২ এপ্রিল) মহাখালীতে ব্র্যাক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এই নগদ সহায়তার ঘোষণা দেন।

এ সময় আসিফ সালেহ তিনি বলেন, ‘আমরা এক লাখ হতদরিদ্র ও দিনমজুর পরিবারকে চিহ্নিত করেছি। আগামী দুই সপ্তাহ জরুরি ভিত্তিতে নগদ সহায়তা তাদেরকে দেব তাদের । যাতে খাদ্য নিয়ে যে ঝুঁকি তারা কোন প্রকার ঝুকিতে না পড়ে’।

তিনি আরো বলেন, তালিকায় শহরের ছিন্নমূল মানুষ ও বস্তিবাসীরা রয়েছে বলে জানিয়েছেন তিনি। সহায়তার ক্ষেত্রে অন্য বেসরকারি ও স্বেচ্ছাসেবী সংগঠনের সমন্বয়ের আহ্বান জানান তিনি। আমরা এক লাখ পরিবারকে ১৫ কোটি টাকা সহায়তা দিচ্ছি, প্রয়োজনটা কিন্তু আরও বেশি।

বেসরকারি সংগঠনগুলোর মধ্যে সমন্বয়ের কাজ ব্র্যাক দুই-একদিনের মধ্যে শেষ করতে চায় মন্তব্য করে তিনি বলেন, ‘কারণ, এখানে দেখা যাচ্ছে কোনো কোনো বস্তিতে অনেক বেশি যাচ্ছে, কিছু জায়গাতে একদমই যাচ্ছে না। ছিন্নমূল মানুষ আছে, যারা একদমই পাচ্ছেন না, সেখানেও একটা সমন্বয়ের দরকার আছে; তাই আমাদের সকলের সাথে সমন্বয়ের মাধ্যমে কাজ করা উচিত’।

 

 

 

পূর্বকোণ-আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 178 People

সম্পর্কিত পোস্ট