চট্টগ্রাম বুধবার, ২৩ সেপ্টেম্বর, ২০২০

সর্বশেষ:

সেনাবাহিনী আজ থেকে কঠোর অবস্থানে যাচ্ছে

২ এপ্রিল, ২০২০ | ২:৫৫ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, ঢাকা অফিস

কোয়ারেন্টিন ও সামাজিক দূরত্ব নিশ্চিতকরণ

সেনাবাহিনী আজ থেকে কঠোর অবস্থানে যাচ্ছে

যতদিন প্রয়োজন ততদিন মাঠে থাকবে সেনাবাহিনী : জেনারেল আজিজ আহমেদ

কোয়ারেন্টিন এবং সামাজিক দূরত্ব নিশ্চিত করার জন্য আজ বৃহস্পতিবার থেকে কঠোর অবস্থানে যাচ্ছে সেনাবাহিনী। আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর আইএসপিআর থেকে জানানো হয়, বৃহস্পতিবার থেকে সেনাবাহিনী দেশের সকল স্থানে সামাজিক দূরত্ব বজায় রাখা এবং হোম কোয়ারেন্টিনের বিষয়টি কঠোরভাবে নিশ্চিত করবে। সরকারের দেয়া নির্দেশাবলী অমান্যকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। অন্যান্য দিনের মতো গতকাল বুধবারও সারাদেশে সেনাবাহিনী ও নৌবাহিনীর সদস্যরা করোনা ভাইরাস প্রতিরোধে সিভিল প্রশাসনকে সহায়তা করেছে এবং সচেতনতা তৈরিতে প্রচারণা চালিয়েছে।
এদিকে করোনাভাইরাসের কারণে বিশেষ পরিস্থিতিতে যতদিন প্রয়োজন হবে, সেনাবাহিনী ততদিন মাঠে থাকবে বলে জানিয়েছেন সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ। তিনি বলেছেন, কতদিন সেনাবাহিনী মাঠে থাকবে এটা তো সরকার নির্ধারণ করবে। সরকার যেদিন বলবে সেদিনই আমরা চলে আসব। গতকাল বুধবার করোনাভাইরাসের কারণে দেশের সার্বিক ব্যবসা-বাণিজ্য পরিস্থিতি নিয়ে সচিবালয়ে বাণিজ্য মন্ত্রণালয়ে অনুষ্ঠিত বৈঠকে সেনাপ্রধান এসব কথা বলেন। দেশের অর্থনীতিতে করোনার প্রভাব মোকাবিলায় করণীয় ঠিক করতেই আন্তমন্ত্রণালয় বৈঠক ডেকেছিলেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।
সেনাপ্রধান আরও বলেন, সেনাবাহিনী প্রধানমন্ত্রীর নির্দেশে কাজ করে যাচ্ছে। পরিস্থিতির আলোকে কতদিন সেনাবাহিনী কাজ করবে তা প্রধানমন্ত্রী বিবেচনা করবেন। বৈঠকে সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ ছাড়াও বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির, মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম, প্রধানমন্ত্রী কার্যালয়ের মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস, অর্থ সচিব আব্দুর রউফ তালুকদার, বাণিজ্য সচিব ড. জাফর উদ্দীনসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

শেয়ার করুন
The Post Viewed By: 191 People

সম্পর্কিত পোস্ট