চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

করোনা রোধে ৩ হাজার হাজতিকে মুক্তি দিচ্ছে সরকার

অনলাইন ডেস্ক

১ এপ্রিল, ২০২০ | ৫:১৪ অপরাহ্ণ

করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে বিভিন্ন মামলায় বিচারের মুখোমুখি তিন হাজার হাজতিকে সাময়িকভাবে ছেড়ে দেয়ার পরিকল্পনা করেছে সরকার। ইতিমধ্যে কারা কর্তৃপক্ষ হাজতিদের এ তালিকা তৈরি করে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে প্রস্তাবও পাঠিয়েছে।

ঢাকা কেন্দ্রীয় কারাগারের জেলার মাহবুবুল ইসলাম এ তথ্য নিশ্চিত করে বলেন, করোনা পরিস্থিতির কারণে সারাদেশের বিভিন্ন কারাগার থেকে এসব হাজতিকে ছেড়ে দেয়া হবে। কারাগার নিরাপদ রাখতেই এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

কারা অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিদর্শক আবরার হোসেন গণমাধ্যমকে বলেন, মন্ত্রণালয়ের আদেশে কোভিড-১৯ ভাইরাসের কারণে এ প্রস্তাব দিয়েছি।

জামিনযোগ্য ছোটখাটো অপরাধে যারা কারাগারে আছেন, এ রকম তিন হাজারের সামান্য বেশি হাজতির নাম প্রস্তাব আকারে মন্ত্রণালয়ে দেয়া হয়েছে বলে তিনি জানান।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমোদন পেলে ওই প্রস্তাব যাবে আইন মন্ত্রণালয়ে। সেখানে আপত্তি না থাকলে পাঠানো হবে আদালতে। তিনি বলেন, শেষ পর্যন্ত বিচারকই সিদ্ধান্ত নেবেন জামিন দেয়া যায় কিনা। মুক্তির বিষয়টি বিচারকদের হাতে, আমাদের হাতে নয়।

এদিকে নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে আরও একজনের মৃত্যু হয়েছে। এছাড়া নতুন করে আরও তিন জনের শরীরে এই ভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। এ নিয়ে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়াল ৬ জনে এবং আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৫৪ জনে।

বুধবার (১ এপ্রিল) করোনাভাইরাস নিয়ে অনলাইন ব্রিফিংয়ে এ তথ্য জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহেদ মালেক। দেশে আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত ২৬ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন বলেও জানান তিনি।

পূূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট