চট্টগ্রাম শনিবার, ০৬ জুন, ২০২০

রমজানের পণ্য বিক্রি শুরু টিসিবির
টিসিবির পণ্য সারাদেশে বিক্রির ব্যবস্থা নিতে হাইকোর্টের নির্দেশ

১ এপ্রিল, ২০২০ | ১:২৫ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

রমজানের পণ্য বিক্রি শুরু টিসিবির

আসন্ন রমজান উপলক্ষে ন্যায্যমূল্যে পণ্য বিক্রি শুরু করেছে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। আজ বুধবার (১ এপ্রিল) সকালে ৩৫০টি ভ্রাম্যমাণ ট্রাকের মাধ্যমে রাজধানী ঢাকাসহ সারা দেশে বিক্রি শুরু হয়েছে পণ্য।

টিসিবির মুখপাত্র মো. হুমায়ুন কবির বিষয়টি নিশ্চিত করেছেন। আগামী ২০ মে পর্যন্ত এ কার্যক্রম চলবে বলে জানান তিনি।

সারাদেশে ৩৫০টি ট্রাকে ট্রাকসেল কার্যক্রম অব্যাহত থাকবে। এর মধ্যে ঢাকায় ৫০, চট্টগ্রামে ১৬ এবং অন্যান্য বিভাগীয় শহরে ১০টি ও জেলা সদরে ৪টি করে টিসিবির ট্রাক থাকবে।  ভোগ্যপণ্যের সরকারি বিক্রয় প্রতিষ্ঠান টিসিবি রোজা উপলক্ষে আপাতত চিনি, মসুর ডাল, সয়াবিন তেল-এই তিনটি পণ্য বিক্রি করছে। রোজার আগে ১০ এপ্রিলের পর ছোলা ও খেজুর বিক্রি শুরু করা হবে বলে সংস্থাটির মুখপাত্র।

টিসিবির ট্রাক থেকে চিনি ৫০ টাকা (সর্বোচ্চ ৪ কেজি), মসুর ডাল ৫০ টাকা (সর্বোচ্চ ২ কেজি) ও সয়াবিন তেল ৮০ টাকা লিটার (সর্বোচ্চ ৫ লিটার) দরে কেনা যাবে।

এদিকে সাধারণ ছুটির সময়েও টিসিবির কার্যক্রম চলছে। ঢাকায় ৫০ থেকে ৬০টি ট্রাকে এই বিক্রি কার্যক্রম অব্যাহত রয়েছে। তবে রাস্তায় মানুষের আনাগোনা কম থাকায় বাজার ও কলোনির দিকে টিসিবির ট্রাক ছিল বলে প্রতিষ্ঠানটির দাবি। বুধবার থেকেও টিসিবির এই কার্যক্রম অব্যাহত থাকবে। বর্তমানে টিসিবি থেকে পণ্য কিনলে মাস্ক ফ্রি দেওয়া হচ্ছে।

এর আগে মুজিববর্ষ উপলক্ষে ভ্রাম্যমাণ ট্রাকে পণ্য বিক্রি করে টিসিবি, যা গতকাল মঙ্গলবার শেষ হয়েছে।

পূর্বকোণ/পিআর

The Post Viewed By: 54 People

সম্পর্কিত পোস্ট