চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

শরীয়তপুরে আইসোলেশনে থাকা যুবকের মৃত্যু

অনলাইন ডেস্ক

১ এপ্রিল, ২০২০ | ১১:২৪ পূর্বাহ্ণ

করোনাভাইরাস সন্দেহে শরীয়তপুর সদর হাসপাতালের আইসোলেশনে থাকা এক যুবকের (৩৪) মৃত্যু হয়েছে। করোনাভাইরাস সন্দেহে শরীয়তপুর সদর হাসপাতালের আইসোলেশনে থাকা এক যুবকের (৩৪) মৃত্যু হয়েছে।  ওই যুবক নড়িয়া উপজেলার বাসিন্দা ছিলেন।

শরীয়তপুর সদর হাসপাতাল সূত্র জানায়, ওই যুবকের যক্ষ্মা ছিল। শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে এসেছিলেন। যেহেতু শ্বাসকষ্ট, জ্বর ও কাশি ছিল, তাই করোনাভাইরাস থাকতে পারে– এমন ধারণা করে তাকে আইসোলেশনে রাখা হয়।

শরীয়তপুরের সিভিল সার্জন ডা. আবদুল্লাহ আল মুরাদ বলেন, এর আগে গত ১৯ মার্চ নড়িয়া উপজেলা নিবাসী রফিকুল ইসলাম শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি হয়ে ২৩ মার্চ পযর্ন্ত চিকিৎসাধীন ছিলেন। তখন তার স্বাস্থ্যের পরীক্ষা-নিরীক্ষা করা হলে টিবি (যক্ষা) ধরা পড়েছিল। একপর্যায়ে শারীরিক অবস্থার অবনতি হয়ে তিনি মারা যান।

চিকিৎসকের পরামর্শে তিনি বাড়িতে অবস্থান করে নিয়মিত ওষুধ সেবন করে আসছিলেন। তারপরও করোনার উপসর্গ থাকায় ওই মৃত রোগীর শরীরের নমুনা সংগ্রহ করে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটে (আইইডিসিআর) পাঠানো হয়েছে।

শরীয়তপুরের সিভিল সার্জন ডা. আবদুল্লাহ আল মুরাদ বলেন, এর আগে গত ১৯ মার্চ নড়িয়া উপজেলা নিবাসী রফিকুল ইসলাম শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি হয়ে ২৩ মার্চ পযর্ন্ত চিকিৎসাধীন ছিলেন। তখন তার স্বাস্থ্যের পরীক্ষা-নিরীক্ষা করা হলে টিবি (যক্ষা) ধরা পড়েছিল।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট