চট্টগ্রাম মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর, ২০২০

নিজের অভিজ্ঞতা প্রধানমন্ত্রীকে জানালেন দেশের প্রথম করোনা রোগী

৩১ মার্চ, ২০২০ | ১০:১৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

নিজের অভিজ্ঞতা প্রধানমন্ত্রীকে জানালেন দেশের প্রথম করোনা রোগী

দেশে প্রথম শনাক্ত হওয়া করোনা আক্রান্ত রোগী ভিডিও কনফারেন্সের মাধ্যমে আজ মঙ্গলবার (৩১ মার্চ) প্রধানমন্ত্রীকে নিজের সুস্থ হওয়ার অভিজ্ঞতার কথা জানিয়েছেন। এ সময় তার ও তার পরিবারের সদস্যদের খোঁজ নেন প্রধানমন্ত্রী।

জার্মানিতে অধ্যয়নরত ফয়সাল শেখ গত ১ মার্চ ছুটিতে দেশে ফিরে শনাক্ত হন যে তিনি করোনায় আক্রান্ত। ঢাকায় ফেরার ১০ দিন পরই তার করোনাভাইরাসের লক্ষণ দেখা দেয়। পরে নিজের উদ্যোগে সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট আইইডিসিআর-এ যান ফয়সাল। সেখানে প্রাথমিক টেস্টে তার শরীরে করোনাভাইরাস ধরা পড়ে। তিনি এখন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

প্রধানমন্ত্রীকে ফয়সাল বলেন, সত্যি কথা বলতে প্রথম একটু ভয় পেয়েছিলাম যে, এখানে আমি জার্মানির মতো চিকিৎসা পাব কিনা? তবে শেষ পর্যন্ত আইইডিসিআরের নির্দেশনা মোতাবেক আমি কুয়েত মৈত্রী হাসপাতালে কোয়ারেন্টাইনে থাকি। আমার পরিবারের সদস্য এবং আমি যাদের সঙ্গে দেখা করেছি, মিশেছি তাদেরও হোম কোয়ারেন্টানইনে রাখা হয়। পরবর্তীকালে কয়েক দফা টেস্ট করার পর করোনাভাইরাস নেগেটিভ আসলে আমি পরিবারের কাছে ফিরে যাই। আমার পরিবারের অন্য কারে সমস্যা হয়নি।

আইইডিসিআর’র বিষয়ে প্রধানমন্ত্রীকে ফয়সাল বলেন, করোনা শনাক্ত হওয়ার পর থেকেই ডাক্তার ফার্সি আমার সঙ্গে নিয়মিত যোগাযোগ রেখেছেন। সবসময় খোঁজ-খবর নিয়েছেন। আইইডিসিআরের চিকিৎসাসেবায় আমি খুশি। এ জন্য শুকরিয়া আদায় করছি। আপনার (প্রধানমন্ত্রীর) নির্দেশনায় আমি দেশবাসীকে বলব, ঘরে থাকুন, যত দিন ঘরে থাকতে বলা হয় ঘরে থাকুন।

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 159 People

সম্পর্কিত পোস্ট