চট্টগ্রাম মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর, ২০২০

পিরোজপুরে জ্বর-সর্দি-কাশি নিয়ে শিক্ষার্থীর মৃত্যু, পুরো গ্রাম লকডাউন

৩১ মার্চ, ২০২০ | ৭:৪১ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

পিরোজপুরে জ্বর-সর্দি-কাশি নিয়ে শিক্ষার্থীর মৃত্যু, পুরো গ্রাম লকডাউন

পিরোজপুরের ভাণ্ডারিয়া উপজেলার দক্ষিণ ধাওয়া গ্রামে সবুজ (১৮) নামের এক স্কুলছাত্র মারা গেছে। মঙ্গলবার (৩১ মার্চ) দুপুরে এ ঘটনা ঘটে।

সবুজ ধাওয়া ইউনিয়নের দক্ষিণ পূর্ব ধাওয়া গ্রামের আ. আজিজ হাওলাদারের ছেলে। সবুজ এ বছর দক্ষিণ ধাওয়া মাধ্যমিক বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষা দিয়েছে।

পরিবারের সদস্যরা জানান, শিক্ষার্থী সবুজ হাওলাদার চার দিন ধরে জ্বর-সর্দি-কাশি ও গলা ব্যথায় ভুগছিলেন।

এদিকে মৃত্যুর ঘটনায় সবুজ ও তার আশপাশের বাড়ির লোকদের লকডাউন করে এবং ওই গ্রামকে কোয়ারেন্টিন ঘোষণা করেছে উপজেলা প্রশাসন ।

ভান্ডারিয়া উপজেলা চেয়ারম্যান মিরাজুল ইসলাম জানান, লকডাউন এলাকার ১৪ দিন কোয়ারেন্টিনে থাকা মানুষের খাবারের দায়িত্ব তিনি নিয়েছেন।

পরিবারের বরাত দিয়ে ধাওয়া ইউপি চেয়ারম্যান সিদ্দিকুর রহমান টুলু জানান, সবুজ চার দিন ধরে জ্বর-সর্দি-কাশি ও গলা ব্যথায় ভুগছিল। সকালে মোবাইলফোনে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসকদের সঙ্গে তার পরিবারের পক্ষ থেকে যোগাযোগ করা হলে তাকে হাসাপাতালে নিয়ে যেতে বলা হয়। তবে তারা ছেলেটিকে বাড়িতে রেখেই চিকিৎসার ব্যবস্থা করে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নাজমুল আলম বলেন, সবুজের বাড়ি ও তার আশপাশের বাড়ির লোকদের লকডাউন করে ওই গ্রামকে কোয়ারেন্টিন ঘোষণা করা হয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা এইচ এম জহিরুল ইসলাম জানান, সবুজ করোনা সংক্রমণে মারা গিয়েছে কিনা জানতে নমুনা সংগ্রহ করে আইইডিসিআরে পাঠানো হয়েছে।

 

 

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 335 People

সম্পর্কিত পোস্ট