চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০১ অক্টোবর, ২০২০

বাড়তে পারে সাধারণ ছুটির মেয়াদ

৩০ মার্চ, ২০২০ | ৫:৩০ অপরাহ্ণ

বাড়তে পারে সাধারণ ছুটির মেয়াদ

বিশ্বজুড়েই চলছে করোনাভাইরাসের প্রতিরোধে সাধারণ ছুটি আরও কয়েকদিন বাড়ানো হতে পারে বলে আভাস দিয়েছেন মন্ত্রী পরিষদ বিভাগের নাম প্রকাশে অনিচ্ছুক দায়িত্বশীল এক কর্মকর্তা। আগামীকাল মঙ্গলবার এ বিষয়ে সিদ্ধান্ত আসতে পারে।
ইতোপূর্বে ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত প্রাথমিক বিদ্যালয়সহ দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান সরকারি অফিস আদালত ১০ দিনের জন্য সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে।
এদিকে সরকার সংশ্লিষ্ট একাধিক সূত্র জানিয়েছে, এই সাধারণ ছুটি বাড়িয়ে ১১ এপ্রিল পর্যন্ত করা হতে পারে। তবে ছুটি সংক্রান্ত সবকিছুই পরিস্থিতির ওপর নির্ভর করছে।
খোঁজ নিয়ে জানা গেছে, দেশে কোভিড-১৯ বা করোনাভাইরাসের বিস্তার কতটা ঘটেছে বা ঘটছে সে বিষয়ে নিবিড় পর্যবেক্ষণ করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি প্রতিদিনই সংশ্লিষ্ট স্বাস্থ্য মন্ত্রণালয় এবং বিভাগের কর্তব্যক্তিদের সঙ্গে কথা বলছেন। সর্বশেষ আপডেট জানছেন, দিচ্ছেন প্রয়োজনীয় নির্দেশনা।
এমনকি একাধিক বিশেষজ্ঞের সঙ্গে বিষয়টি নিয়ে আলোচনার পাশাপাশি প্রধানমন্ত্রী বিশ্ব পরিস্থিতিও পর্যালোচনা করছেন। পরিস্থিতির অন্যান্য বিশ্লেষণের ওপর নির্ভর করে ছুটি বাড়ানো হতে পারে।
এর আগে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক ব্রিফিংয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে জানিয়েছেন, ছুটি বাড়া বা না বাড়া পরিস্থিতির ওপর নির্ভর করছে। এ বিষয়ে প্রধানমন্ত্রী সিদ্ধান্ত নেবেন।

 

পূর্বকোণ/ এস

শেয়ার করুন
The Post Viewed By: 335 People

সম্পর্কিত পোস্ট