চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

করোনা: দেশে নতুন আক্রান্ত আরো ১, সুস্থ ১৯

নিজস্ব প্রতিবেদক

৩০ মার্চ, ২০২০ | ১:০৫ অপরাহ্ণ

মহামারী করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরো একজন আক্রান্ত হয়েছেন বলে জানিয়েছে জাতীয় রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪৯ জনে। ভাইরাসটি থেকে সুস্থ হয়েছেন আরো চারজন। ফলে মোট সুস্থ হয়েছেন ১৯ জন। সুস্থ হওয়াদের মধ্যে তিনজনের বয়স ৬০ এর উপরে বলেও সংস্থাটির পক্ষ থেকে জানানো হয়েছে। আজ সোমবার (৩০ মার্চ) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা করোনাভাইরাস সংক্রান্ত অনলাইন ব্রিফিংয়ে এ সকল তথ্য জানান।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় দেশে ১৩৩৮ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। তাদের মধ্যে ১ জনের দেহে করোনা ভাইরাস পাওয়া গেছে। যারা চিকিৎসাধীন ছিলেন তাদের মধ্যে ১৯ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এখনো চিকিৎসাধীন ২৫ জন। এ সময় তিনি করোনাভাইরাস থেকে সুরক্ষিত থাকতে ঘরে থাকাসহ প্রয়োজনীয় করণীয়ও তুলে ধরেন।

প্রসঙ্গত, বাংলাদেশে করোনাভাইরাস প্রথম শনাক্ত হয়েছে গত ৮ মার্চ। এরপর দিনে দিনে সংক্রমণ বেড়েছে। সবশেষ হিসাবে করোনায় বাংলাদেশে আক্রান্তের সংখ্যা ৪৯, মারা গেছেন ৫ জন। এছাড়া সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ১৯ জন। করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে ২৬ মার্চ থেকে আগামী ৪ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করেছে সরকার। ছুটির সময়ে অফিস-আদালত খেকে গণপরিবহন, সব বন্ধ করে দেয়া হয়েছে। কাঁচাবাজার, খাবার, ওষুধের দোকান, হাসপাতাল, জরুরি সেবা এই বন্ধের বাইরে থাকছে।

 

 

 

 

 

 

 

পূ্র্বকোণ/এম

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট