চট্টগ্রাম রবিবার, ২৭ সেপ্টেম্বর, ২০২০

আজও দেশে নতুন করে কেউ করোনায় আক্রান্ত হয়নি: আইইডিসিআর

২৯ মার্চ, ২০২০ | ১:১৫ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

আজও দেশে নতুন করে কেউ করোনায় আক্রান্ত হয়নি: আইইডিসিআর

নভেল করোনাভাইরাসে (কোভিড-১৯) দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে কেউ আক্রান্ত হয়নি। এ নিয়ে টানা দ্বিতীয় দিনের মতো দেশে নতুন কারো দেহে কভিড-১৯ রোগের সংক্রমণ শনাক্ত হয়নি।

রবিবার (২৯ মার্চ) স্বাস্থ্য অধিদপ্তরের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা করোনাভাইরাস নিয়ে অনলাইনে নিয়মিত সংবাদ ব্রিফিংয়ে এ তথ্য জানান।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় দেশে ১০৯ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এই সময়ে নতুন করে কারও শরীরে কভিড-১৯ এর সংক্রমণ পাওয়া যায়নি।

আইইডিসিআরের তথ্য অনুযায়ী, দেশে এখন পর্যন্ত ৪৮ জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত করা হয়েছে। এদের মধ্যে মৃত্যু হয়েছে ৫ জনের। সেরে উঠেছেন ১৫ জন। আর হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ২৮ জন।

জন্স হপকিন্স ইউনিভার্সিটির সেন্টার ফর সিস্টেম সায়েন্সেস এন্ড ইঞ্জিনিয়ারিংয়ের (সিএসএসই) তথ্য অনুযায়ী, রবিবার দুপুর পর্যন্ত বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৩০ হাজার ১৫২ জনের। আর বিশ্বে এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬ লাখ ৬৫ হাজার ১৬৪ জনে। এদের মধ্যে ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১ লাখ ৪০ হাজার ২২৫ জন।

বিশ্বব্যাপী এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন  ৬ লাখ ৬৩ হাজার ৭৪০ জন। মারা গেছেন ৩০ হাজার ৮৭৯ জন এবং সুস্থ হয়েছেন ১ লাখ ৪২ হাজার ১৮৩ জন। বর্তমানে ৪ লাখ ৯০ হাজার ৬৭৮ জন চিকিৎসাধীন রয়েছেন। এদের মধ্যে ৪ লাখ ৬৫ হাজার ৪১৭ জনের অবস্থা স্থিতিশীল এবং ২৫ হাজার ২০৭ জনের অবস্থা শঙ্কটাপন্ন।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 196 People

সম্পর্কিত পোস্ট