চট্টগ্রাম শুক্রবার, ২৫ সেপ্টেম্বর, ২০২০

সর্বশেষ:

আরো ৩০ হাজার কিট পাঠাল চীন

২৭ মার্চ, ২০২০ | ৮:০৩ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

আরো ৩০ হাজার কিট পাঠাল চীন

করোনাভাইরাস পরীক্ষার জন্য আরো ৩০ হাজার কিট পাঠিয়েছে চীন। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের কাছে আজ শুক্রবার (২৭ মার্চ) বিকেলে এই কিট হস্তান্তর করা হয়েছে বলে বাংলাদেশের চীনা দূতাবাস জানিয়েছে।

চীনের অনলাইন বিপণন প্রতিষ্ঠান আলিবাবা ও জ্যাক মা ফাউন্ডেশনে পক্ষ থেকে এসব কিট অনুদান হিসেবে দেয়া হয়েছে। করোনাভাইরাস পরিস্থিতি সৃষ্টির পর প্রথম দফায় দুই হাজার কিট ও চিকিৎসাসামগ্রী দিয়েছিল চীন। সব মিলিয়ে প্রায় ৪২ হাজার কিট এসেছে চীন থেকে।

এর আগে গতকাল বৃহস্পতিবার (২৬ মার্চ) বিকেলে চীন সরকারের পক্ষ থেকে করোনাভাইরাস শনাক্তের জন্য ১০ হাজার কিট, ১০ হাজার পারসোনাল প্রোটেকশন ইকুইপমেন্ট (পিপিই) ও এক হাজার থার্মোমিটার বিশেষ বিমানে করে ঢাকায় আসে। এসব সরঞ্জামের বাক্সের গায়ে লেখা ছিল ‘ভালোবাসার নৌকা পাহাড় বাইয়া চলে।’

সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান আইইডিসিআর-এর র‍্যাপিড রেসপন্স টিমের সদস্যরা ও আইইডিসিআরের কর্মীরা রোগ শনাক্ত করেন। যা ভাইরাস নিয়ন্ত্রণে গুরুত্বপূর্ণ ধাপ। কিন্তু এক্ষেত্রে জনবল প্রয়োজনের তুলনায় কম। নমুনা সংগ্রহের জন্য আইইডিসিআর সব জায়গায় মানুষ পাঠাতে পারছে না বলে একাধিক সূত্রে জানা গেছে।

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 109 People

সম্পর্কিত পোস্ট