চট্টগ্রাম রবিবার, ২৭ সেপ্টেম্বর, ২০২০

হটস্পটে পরিণত চট্টগ্রাম: করোনার চিকিৎসা সরঞ্জামের সংকট
হটস্পটে পরিণত চট্টগ্রাম: করোনার চিকিৎসা সরঞ্জামের সংকট

২৭ মার্চ, ২০২০ | ১২:২৩ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

করোনাভাইরাস: জুমার জামাতে উপস্থিতি সীমিত রাখার পরামর্শ ইফার

বিশ্বময় ছড়িয়ে পড়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। এ প্রেক্ষিতে করোনাভাইরাসের (কভিড-১৯) সংক্রমণ রোধে জুমার নামাজের জামাতে উপস্থিতি সীমিত রাখার পরামর্শ দিয়েছে ইসলামিক ফাউন্ডেশন (ইফা) বাংলাদেশ। জুমার নামাজের আগের দিন বৃহস্পতিবার (২৬ মার্চ) গণমাধ্যমে পাঠানো এক বার্তায় এই পরামর্শ দেয়া হয়।

এতে বলা হয়েছে, করোনাভাইরাস সংক্রমণ রোধে দেশের বিশিষ্ট আলেম-ওলামাদের পরামর্শ অনুযায়ী আগামীকালের (শুক্রবার) জুমাসহ সকল জামাতে সম্মানিত মুসল্লিগণের উপস্থিতি সীমিত রাখার এবং ভাইরাস সংক্রমণ হতে সুরক্ষা নিশ্চিত না হয়ে মসজিদে গমন না করার আহবান ইসলামিক ফাউন্ডেশনের।দেশের বিশিষ্ট আলেম-ওলামাদের পরামর্শ অনুযায়ী এই বার্তা পাঠানোর কথা জানিয়েছে ইফা।এর আগে গত সপ্তাহে এক সংবাদ বিজ্ঞপ্তিতে ইফা বলেছিল, করোনাভাইরাসের সংক্রমণ এড়াতে জুমার সুন্নত এবং নফল নামাজ বাসা থেকে পড়ে আসুন। বিদেশ ফেরত ব্যক্তি, জ্বর, হাঁচি, কাশিতে আক্রান্ত ও অসুস্থ ব্যক্তিসহ কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তিগণ ঘরে জোহরের নামাজ পড়ুন।

উল্লেখ্য, করোনার বিস্তার ঠেকাতে বৃহস্পতিবার থেকে ১০ দিনের ছুটিতে গেছে বাংলাদেশ। এই সময়ে কাউকে ঘর থেকে বের না হতে বলা হয়েছে। মানুষকে ঘরে রাখতে আইনশৃঙ্খলা বাহিনীও তৎপর রয়েছে।

 

 

 

 

 

 

 

 

 

 

পূর্বকোণ/এম

 

শেয়ার করুন
The Post Viewed By: 71 People

সম্পর্কিত পোস্ট