চট্টগ্রাম বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

করোনাভাইরাস: খুমেকে পিতাসহ পুলিশ সদস্য ভর্তি

অনলাইন ডেস্ক

২৫ মার্চ, ২০২০ | ৫:২৫ অপরাহ্ণ

অন্যান্য দেশের মতো বাংলাদেশেও করোনা প্রতিরোধে নেয়া হয়েছে বিভিন্ন কার্যক্রম। বিভিন্ন হাসপাতালে খোলা হয়েছে আলাদা করোনা ইউনিট। এদিকে করোনায় আক্রান্ত সন্দেহে খুলনা মেডিকেল হাসপাতালের ( খুমেক) করোনা আইসোলেশন ইউনিটে একজন পুলিশ সদস্য ও তার পিতাকে ভর্তি করা হয়েছে।

গতকাল মঙ্গলবার ( ২৪ মার্চ) রাত পৌনে ১০ টার দিকে তাদের খুমেক হাসপাতালের আইসোলেশন ইউনিটে ভর্তি করা হয়। পুলিশ সদস্যটি খুলনা মেট্রোপলিটন পুলিশের (কেএমপি) পুলিশ লাইনের কনস্টেবল।তারা মাগুরা সদর উপজেলার কাপাশাটি গ্রামের বাসিন্দা।

খুমেকের পরিচালক ডা. এ টি এম মঞ্জুর মোর্শেদের কাছে জানতে চাইলে তিনি জানান, মঙ্গলবার রাতে ওই পুলিশ সদস্যকে তার বাবা করোনা সন্দেহে হাসপাতালে নিয়ে আসেন। পুলিশ সদস্যের জ্বর, মাথাব্যথা, সর্দি-কাশি ও গলা ব্যথা রয়েছে। প্রাথমিক পরীক্ষার পর তাকে করোনা ইউনিটে ভর্তি করা হয়। তিনি এই হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি হওয়া প্রথম রোগী।  তবে চিকিৎসকরা এখনো নিশ্চিত নয় তিনি করোনা ভাইরাসে আক্রান্ত কি না।

তিনি আরো জানান,  জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর)  সঙ্গে যোগাযোগের পর তাদের স্যাম্পল কাল (বৃহস্পতিবার) সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হবে।

খুলনা মেট্রোপলিটন পুলিশের সিটি স্পেশাল ব্রাঞ্চের বিশেষ পুলিশ সুপার রাশিদা বেগমের কাছ থেকে জানা যায়, ওই পুলিশ সদস্য গত ৩ মার্চ থেকে পক্সে আক্রান্ত হয়ে মাগুরায় গ্রামের বাড়িতে ছুটিতে ছিলেন। মঙ্গলবার কেএমপিতে যোগদান করতে আসলে তার শারীরিক সমস্যার কারণে তাকে হাসপাতালে পাঠানো হয়। সঙ্গে তার পিতাকেও সতর্কতামূলকভাবে রাখা হয়েছে।

 

পূর্বকোণ/পিআর 

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট