চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

বন্ধের আওতায় পড়বে না সংবাদপত্র, জরুরি কার্যাবলি

নিজস্ব প্রতিবেদক

২৪ মার্চ, ২০২০ | ৯:৫০ অপরাহ্ণ

করোনাভাইরাসের সংক্রামণ ঠেকাতে আগামী ২৬ মার্চ থেকে ৩ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করেছে সরকার। গতকাল সোমবার জারিকৃত প্রজ্ঞাপন ঘোষিত বন্ধের আওতায় পড়বে না সংবাদপত্র ও জরুরি পরিবহণ। আজ মঙ্গলবার (২৪ মার্চ) বিকেলে মন্ত্রিপরিষদ সচিব গতকালের জারিকৃত প্রজ্ঞাপনের সাথে নতুন নির্দেশনা যোগ করে অপর একটি প্রজ্ঞাপন জারি করেছে ।

গতকাল সোমবার (২৩ মার্চ) জারিকৃত প্রজ্ঞাপনে বলা হয়, ফার্মেসি, নিত্যপ্রয়োজনীয় দোকান ও কাচাঁবাজার ছাড়া সকল সরকারি-বেসরকারি অফিস আদালত দোকানপাট বন্ধ থাকবে। এমন পরিস্থিতিতে আজ মঙ্গলবার বিকেলে মন্ত্রিপরিষদ সচিব গতকালের জারিকৃত প্রজ্ঞাপনের সাথে নতুন নির্দেশনা যোগ করে অপর একটি প্রজ্ঞাপন জারি করা হয়। এতে বলা হয়, ‘এই ছুটি শুধুমাত্র সরকারি–বেসরকারি অফিস আদালতের জন্য প্রযোজ্য। তবে স্বাস্থ্যসেবা, সংবাদপত্র ও অন্যান্য জরুরি কার্যাবলির ক্ষেত্রে এই নির্দেশনা প্রযোজ্য নয় ’।

আরো বলা হয়, গণপরিবহন ব্যতীত অন্যান্য জরুরি পরিবহণ যেমন ট্রাক, কার্গো, এম্বুলেন্স ও সংবাদপত্রবাহী গাড়ি যথারীতি চলবে। সেইসাথে ওষুধ, খাদ্য প্রস্তুত শিল্প কারখানা, বাজার ও দোকানপাটের গাড়ি নিজস্ব ব্যবস্থাপনায় চলবে।

 

 

 

পূর্বকোণ-আরপি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট