চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

সিলেটে মারা যাওয়া যুক্তরাজ্যফেরত নারীর করোনা ‘নেগেটিভ’

অনলাইন ডেস্ক

২৪ মার্চ, ২০২০ | ৪:০৮ অপরাহ্ণ

সিলেট শহীদ ডা. শামসুদ্দিন মেডিকেল আইসোলেশনে মারা যাওয়া যুক্তরাজ্যফেরত সেই নারী শরীরে করনোভাইরাসের অস্থিত্ব পাওয়া যায়নি।

মঙ্গলবার (২৪ মার্চ) বেলা পৌনে ১২টার দিকে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) থেকে পাওয়া প্রতিবেদনের ভিত্তিতে এ তথ্য নিশ্চিত করেন ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায়।

তিনি জানান, আইসোলেশনে মারা যাওয়া নারীর মুখের লালা ও নাকের তরল উপাদান পরীক্ষা করে আইইডিসিআর ই-মেইলে প্রতিবেদন পাঠিয়েছে। তাতে দেখা গেছে, ওই নারী করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন না।

৪ মার্চ যুক্তরাজ্য থেকে দেশে ফেরেন ওই নারী। তিনি জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্ট নিয়ে শুক্রবার সন্ধ্যায় শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে ভর্তি হন। কোয়ারেন্টিনে চিকিৎসাধীন অবস্থায় রবিবার ভোররাতে তিনি মারা যান। পরে ঢাকার রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) প্রতিনিধিরা তাঁর (প্রবাসী নারী) নমুনা সংগ্রহ করে নিয়ে যান।

যদিও সোমবার (২৩ মার্চ) রাত ১২টার দিকেই তিনি আইইডিসিআরেরর পরীক্ষকদের সঙ্গে আলাপ করে কিছুটা বুঝেছিলেন। কিন্তু পরীক্ষার প্রতিবেদন হাতে না আসা পর্যন্ত নিশ্চিত করে কিছু বলেননি।

প্রশ্নের জবাবে তিনি বলেন, মানুষের ভয় পাওয়া নিয়ে আইইডিসিআর তথ্য গোপন করছে না। বরং পরীক্ষার প্রতিবেদনে যা এসেছে, তাই দিয়েছে।

 

 

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট