চট্টগ্রাম বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

করোনায় আরও ১ জনের মৃত্যু, আক্রান্ত বেড়ে ৩৯: আইইডিসিআর 

অনলাইন ডেস্ক

২৪ মার্চ, ২০২০ | ৩:৪১ অপরাহ্ণ

করোনাভাইরাসে আক্রান্ত আরও একজনের মৃত্যু হয়েছে। নতুন করে আরো ৬ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৩৯।

আজ মঙ্গলবার (২৪ মার্চ) স্বাস্থ্য অধিদপ্তরের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ড. মীরজাদী সেব্রিনা ফ্লোরা করোনা ভাইরাস নিয়ে নিয়মিত সংবাদ ব্রিফিংয়ে এ তথ্য জানান ।

তিনি জানান, গেল ২৪ ঘণ্টায় করোনার জন্য খোলা হটলাইনে ১ হাজার ৭০০টি কল এসেছে। এরমধ্যে সবগুলো কলই করোনা সম্পর্কিত। এছাড়া এই সময়ের মধ্যে ৯২ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এই নিয়ে মোট ৭১২ জনের নমুনা সংগ্রহ করা হলো।

বর্তমানে ৪০ জন আইসোলেশনে রয়েছেন বলেও জানান তিনি।

তিনি বলেন, সরকার আগামী ২৬ মার্চ থেকে ১০ দিনের বাধ্যতামূলক যে ছুটির সিদ্ধান্ত নিয়েছে তা করোনা ভাইরাস মোকাবিলায় ভূমিকা রাখবে।

এদিকে বিশ্বব্যাপী মরণঘাতী করোনাভাইরাসে বিশ্বে মৃতের সংখ্যা ১৬ হাজার ছাড়িয়েছে। এ পর্যন্ত বিশ্বের ১৯৫টি দেশ ও অঞ্চল আক্রান্ত হয়েছে। বিভিন্ন দেশের সরকারি হিসাব অনুযায়ী, এ পর্যন্ত বিশ্বজুড়ে মোট আক্রান্তের সংখ্যা তিন লাখ ৬৬ হাজার ৯৫৬। এর মধ্যে ১৬ হাজার ১০০ জনের মৃত্যু হয়েছে। চিকিৎসা গ্রহণের পর সুস্থ হয়ে উঠেছেন এক লাখ এক হাজার ৬৫ জন।

করোনার উৎপত্তিস্থল চীনের বাইরে সবচেয়ে বেশি মৃত্যুর সংখ্যা ইতালিতে। দেশটিতে আক্রান্তের সংখ্যা ৬৩ হাজার ৯২৭ জন, আর ছয় হাজার ৭৭ জন। ইতালির পরেই রয়েছে স্পেন। সেখানে আক্রান্ত হয়েছেন ৩৫ হাজার ১৩৬ জন, মারা গেছেন ২ হাজার ৩১১ জন। অন্যদিকে, ইরানে আক্রান্ত হয়েছেন ২৩ হাজার ৪৯ জন, মারা গেছেন ১ হাজার ৮১২ জন। এছাড়া আস্তে আস্তে মৃত্যু মিছিল ভারী হচ্ছে যুক্তরাষ্ট্র, জার্মানি, ফ্রান্স ও যুক্তরাজ্যে।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট