চট্টগ্রাম বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

বিদ্যুৎ-গ্যাস বিলের বিলম্ব মাশুল মওকুফ করেছে সরকার

নিজস্ব প্রতিবেদক

২২ মার্চ, ২০২০ | ১০:৪২ অপরাহ্ণ

করোনাভাইরাস আতঙ্কের মধ্যে  বিদ্যুৎ ও গ্যাসের বিল দেয়ার চিন্তামুক্ত করলো জ্বালানি ও বিদ্যুৎ বিভাগ। জুন মাস পর্যন্ত গ্যাসের বিল দেওয়ার ক্ষেত্রে আর বিলম্ব মাশুল দিতে হবে না গ্রাহকদের। অন্যদিকে মে মাস পর্যন্ত বিদ্যুৎ বিল দেওয়ার ক্ষেত্রে বিলম্ব মাশুল দিতে হবে না। তবে বিদ্যুতে তিন মাসের সারচার্জ ও বিলম্ব মাশুল মওকুফ করা হয়েছে। গৃহস্থালির বিদ্যুৎ বিল পরিশোধে ফেব্রুয়ারি, মার্চ এবং এপ্রিল মাসের বিল  বিলম্ব মাশুল ও সারচার্জ সাময়িক সময়ের জন্য মওকুফ করা হয়েছে ।

জ্বালানি বিভাগের উপসচিব আকরামুজ্জামান স্বাক্ষরিত এক আদেশে বলা হয়েছে, নির্ধারিত সময়সীমার মধ্যে আবসিক গ্যাস বিল পরিশোধের জন্য বিপুল সংখ্যক গ্রাহককে প্রায় একই সময়ে উপস্থিত হতে হয়। বিল পরিশোধের ক্ষেত্রে এমন পরিস্থিতি করোনাভাইরাস সংক্রমণকে ত্বরান্বিত করে। এর পরিপ্রেক্ষিতে সরকার এই সিদ্ধান্ত নিয়েছে।

বিদ্যুৎ বিভাগের উপসচিব আইরিন পারভীন স্বাক্ষরিত এক আদেশে বলা হয়েছে, গ্রাহকরা বিভিন্ন ব্যাংক ও মোবাইলে ব্যাংকিংয়ের মাধ্যমে বিদ্যুৎ বিল পরিশোধ করে থাকেন। বর্তমানে করোনাভাইরাসের সংক্রমণ এড়াতে অনেক গ্রাহকই জরুরি প্রয়োজন ছাড়া বাসাবাড়ি থেকে বের হচ্ছেন না।এই পরিপ্রেক্ষিতে গ্রাহকেরা ফেব্রুয়ারি, মার্চ ও এপ্রিল মাসের বিল পরিশোধ করতে পারবেন না বলে প্রতীয়মান হয়। ফলে এই তিন মাসে বিল পরিশোধের ক্ষেত্রে কোনও বিলম্ব মাশুল বা সারচার্জ দিতে হবে না। এই আদেশ শুধু আবাসিক গ্রাহকদের জন্য প্রযোজ্য বলে জানানো হয়েছে ।

 

 

 

পূর্বকোণ-আরপি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট