চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০১ অক্টোবর, ২০২০

৩১ মার্চ পর্যন্ত জাতীয় প্রেস ক্লাব বন্ধ ঘোষণা

২০ মার্চ, ২০২০ | ৬:১১ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

৩১ মার্চ পর্যন্ত জাতীয় প্রেস ক্লাব বন্ধ ঘোষণা

মহামারী করোনার প্রাদুর্ভাব ঠেকাতে ২১ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত জাতীয় প্রেসক্লাব বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ। আজ শুক্রবার (২০ মার্চ) সকালে প্রেসক্লাবের কার্যনির্বাহী পরিষদের এক জরুরি বৈঠকে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। সভায় সভাপতিত্ব করেন যুগান্তরের সম্পাদক ও জাতীয় প্রেসক্লাবের সভাপতি সাইফুল আলম।

এদিকে করোনা ভাইরাসের বিস্তার রোধে সারাদেশে সব ধরনের ধর্মীয়, রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক অনুষ্ঠান বন্ধের নির্দেশ দিয়েছে প্রধানমন্ত্রীর কার্যালয়। বৃহস্পতিবার (১৯ মার্চ) বিকেলে এক ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে মাঠ পর্যায়ের প্রশাসনকে এ নির্দেশনা দেয়া হয়েছে বলে বিভিন্ন গণমাধ্যমের খবরে জানানো হয়েছে। তবে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে এ ব্যাপারে সংবাদ ব্রিফিং করা হয়নি। ভিডিও কনফারেন্সে সব ধরনের ওয়াজ মাহফিল ও তীর্থযাত্রা বন্ধ করারও নির্দেশ দেয়া হয়।

প্রসঙ্গত, ডিসেম্বরের শেষ দিকে চীনের উহানে প্রথম শনাক্ত হওয়া করোনাভাইরাস এখন বৈশ্বিক মহামারি। এতে সারাবিশ্বে এখন পর্যন্ত ২ লাখ ৪৫ হাজার ৬১৩ জন আক্রান্ত হয়েছেন। মারা গেছেন ১০ হাজার ৪৮ জন। এছাড়া চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮৮ হাজার ৪৩৭ জন। বাংলাদেশে এ ভাইরাস শনাক্ত হয়েছে গত ৮ মার্চ। এরপর দিনে দিনে এ ভাইরাসে সংক্রমণের সংখ্যা বেড়েছে। সবশেষ হিসাবে দেশে এখন পর্যন্ত ২০ জন আক্রান্ত হয়েছেন, মারা গেছেন একজন। করোনার বিস্তাররোধে এরই মধ্যে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। কড়াকড়ি আরোপ করা হয়েছে সভা-সমাবেশ ও গণজমায়েতের ওপর। এমনকি লকডাউন ঘোষণা করা হয়েছে মাদারীপুরের শিবচর উপজেলাকে।

 

 

 

 

 

 

 

পূর্বকোণ/এম

শেয়ার করুন
The Post Viewed By: 97 People

সম্পর্কিত পোস্ট