চট্টগ্রাম মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর, ২০২০

করোনা শনাক্তে কিটসহ চিকিৎসা সরঞ্জাম পাঠাচ্ছে চীন

১৯ মার্চ, ২০২০ | ১:৩৬ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

করোনা শনাক্তে কিটসহ চিকিৎসা সরঞ্জাম পাঠাচ্ছে চীন

মহামারী করোনাভাইরাস শনাক্তের জন্য প্রয়োজনীয় কিটসহ বিভিন্ন ধরনের চিকিৎসা সরঞ্জামাদি পাঠাচ্ছে চীন। ঢাকায় চীনা দূতাবাস থেকে বাংলাদেশ সরকারের সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে এ বিষয়ে চিঠি পাঠানো হয়েছে। বুধবার সন্ধ্যায় ঢাকায় চীনা দূতাবাসের অফিসিয়াল ফেসবুক পেজ থেকে এক পোস্টে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়, চীনের সহায়তার মধ্যে থাকবে করোনা শনাক্তের কিট। এর পাশাপাশি মহামারী ঠেকানোর জন্য প্রয়োজনীয় চিকিৎসা সরঞ্জাম বাংলাদেশকে সরবরাহ করবে দেশটি।

চীনা দূতাবাস বলছে, বাংলাদেশ চীনের বন্ধুরাষ্ট্র। করোনাভাইরাস নিয়ে যে মহামারী পরিস্থিতি তৈরি হয়েছে, তা প্রতিরোধে চীন সময়ই বাংলাদেশের সবচেয়ে নির্ভরযোগ্য অংশীদার হিসেবে কাজ করবে।

প্রসঙ্গত, চীনের হুবেই থেকে বিশ্বময় ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস। এ রোগে এখন পর্যন্ত ৮ হাজার ৮শ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছেন ২ লাখ ২০ হাজার মানুষ। সুস্থ হয়ে উঠেছেন ৮৪ হাজার মানুষ। নতুন করে আক্রান্তের সংখ্যাও নেমে এসেছে শূন্যের কোটায়। এই সংক্রমণ বাংলাদেশেও ছড়িয়ে পড়েছে। করোনায় বাংলাদেশে একজনের মৃত্যু হয়েছে। আজ বৃহস্পতিবার (১৯ মার্চ) নতুন করে আক্রান্ত হয়েছেন আরো ৩ জন। মোট আক্রান্ত হয়েছেন ১৭ জন।

 

 

 

 

 

 

 

 

 

 

পূর্বকোণ/এম

শেয়ার করুন
The Post Viewed By: 130 People

সম্পর্কিত পোস্ট