চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

`করোনার লক্ষণ পেলে পোশাককর্মীদের বেতনসহ ছুটি দিতে হবে’

নিজস্ব প্রতিবেদক

১৭ মার্চ, ২০২০ | ৭:৫৬ অপরাহ্ণ

পোশাককর্মীদের কারো করোনাভাইরাসে আক্রান্ত হলে কর্তৃপক্ষকে তার বেতনসহ ছুটির ব্যবস্থা করতে হবে। আজ মঙ্গলবার (১৭ মার্চ) দুপুর সোয়া ১২টায় আইইডিসিআর পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা এ কথা বলেন । পাশাপাশি আক্রান্ত কর্মী কোয়ারেন্টাইনে আছেন কিনা সেটাও নিশ্চিত করার নির্দেশনা দেন।

জাতীয় রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেন, বেতনে ছুটির ব্যবস্থা না করলে গার্মেন্টস শ্রমিক লক্ষণগুলো গোপন করবে। এতে অন্য শ্রমিকের ক্ষতি হবে।

গণমাধ্যমকর্মীদের অনুরোধ করে ফ্লোরা বলেন, যেখানে গণজমায়েত হয়, যে হাসপাতালে করোনা ভাইরাসে সংক্রমিত রোগী আছেন এবং কোয়ারেন্টাইনে আছেন, এমন স্থান এড়িয়ে চলুন। পাশাপাশি প্রয়োজন হলে নির্দিষ্ট দূরত্ব বজায় রেখে প্রয়োজনীয় তথ্য সংগ্রহ করতে পারেন।

ফ্লোরা বলেন, ২৪ ঘণ্টায় দেশে নতুন করে আরও দু’জন করোনা রোগী শনাক্ত হয়েছে। আক্রান্তদের দুইজনই পুরুষ। এর আগে সোমবার (১৬ মার্চ) তিনজন আক্রান্ত হয়েছেন। এর মধ্যে দু’জন শিশু ও একজন নারী। এ নিয়ে সর্বমোট ১০ জন আক্রান্ত হয়েছে। এর মধ্যে তিনজন ছুটি নিয়ে বাড়িতে চলে গেছেন।নতুন আক্রান্তদের মধ্যে এক জন ইতালি ও অন্যজন মার্কিন যুক্তরাষ্ট্র থেকে এসেছেন। দু’জনের একজন আগে থেকেই কোয়ারেন্টাইনে ছিলেন।

 

 

 

পূর্বকোণ-আরপি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট