চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২০

সর্বশেষ:

শাহজালাল থেকে দুই মার্কিন নাগরিককে পুশব্যাক

১৭ মার্চ, ২০২০ | ৪:৩৮ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

শাহজালাল থেকে দুই মার্কিন নাগরিককে পুশব্যাক

বাংলাদেশে ভিসা নিয়ে না আসায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে দুই বিদেশিকে পুশব্যাক করে নিজ নিজ দেশে ফেরত পাঠানো হয়েছে।

মঙ্গলবার (১৭ মার্চ) বিমানবন্দর থেকে তাদের ফেরত পাঠানো হয় বলে জানান বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন এ এইচ এম তৌহিদ-উল-আহসান।

তিনি জানান, সোমাবার (১৬ মার্চ) মার্কিন যুক্তরাষ্ট্র এবং  আইভরি কোস্টের এই দুই নাগরিক শাহজালাল বিমানবন্দরে আসেন। ৩১ মার্চ পর্যন্ত অন-অ্যারাইভাল ভিসা বন্ধ করেছে সরকার। এখন বাংলাদেশে কাউকে আসতে হলে আগেই ভিসা নিয়ে আসতে হবে। ওই দুই নাগরিক সোমবার ভিসা ছাড়াই বাংলাদেশে আসেন। একারণে মঙ্গলবার তাদের নিজ নিজ ফেরত পাঠানো হয়েছে।

পরিচালক তৌহিদ জানান, ১৬ তারিখ দুপুর ১২টার পর থেকে যুক্তরাজ্য ছাড়া ইউরোপের কোনো যাত্রী বাংলাদেশে আসতে পারবে না। সব দেশের জন্য অন-এরাইভাল ভিসা বাতিল করা হয়েছে। করোনা আক্রান্ত কোনো দেশ থেকে বাংলাদেশি কেউ এলে সেলফ (নিজ উদ্যোগে) কোয়ারেন্টাইনে থাকতে হবে। আমরা এসব বিষয় বাস্তবায়ন করেছি। এসব বিষয়ে সব বিমানবন্দর ও এয়ারলাইনসকে নির্দেশনা দেয়া হয়েছে।

নিষেধাজ্ঞার পরও সোমবার রাতে কাতারের ফ্লাইট দেশে অবতরণের বিষয়ে তিনি জানান, আমরা ফ্লাইটটিকে কঠোরভাবে বলে দিয়েছিলাম যে তারা ইউরোপের যাত্রী নিয়ে বাংলাদেশে প্রবেশ করতে পারবে না। এয়ার ট্রাফিক কন্ট্রোলকেও বলে দিয়েছিলাম ফ্লাইটটিকে অবতরণের অনুমতি না দিয়ে কাতারে ফিরিয়ে দিতে। তবে পরে পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে আমাদের জানানো হলো যে, মানবিক কারণে তারা ফ্লাইটটিকে বাংলাদেশে আসার অনুমতি দিয়েছে।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 131 People

সম্পর্কিত পোস্ট