চট্টগ্রাম বুধবার, ২৩ সেপ্টেম্বর, ২০২০

রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রী টুঙ্গিপাড়া যাচ্ছেন মঙ্গলবার

১৬ মার্চ, ২০২০ | ৭:৫৭ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রী টুঙ্গিপাড়া যাচ্ছেন মঙ্গলবার

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামীকাল মঙ্গলবার (১৭ মার্চ) জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর রাষ্ট্রীয় কর্মসূচিতে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানাতে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় যাচ্ছেন। তাদের আগমনকে কেন্দ্র করে টুঙ্গিপাড়াসহ গোপালগঞ্জের এখন সর্বত্র চলছে সাজ-সাজ রব।

গোপালগঞ্জ সদর উপজেলার ঘোনাপাড়া থেকে টুঙ্গিপাড়া পর্যন্ত সড়কের বিভিন্ন স্থানে নির্মাণ করা হয়েছে অসংখ্য তোরণ। সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে বঙ্গবন্ধুর সমাধিসৌধ কমপ্লেক্সে। টুঙ্গিপাড়া পৌর এলাকায় সড়কের দুই পাশের বাড়ি-ঘর রঙ করা হয়েছে লাল-সবুজের পতাকার আদলে। বঙ্গবন্ধুর সমাধিসৌধ কমপ্লেক্সে দৃষ্টিনন্দন আলোকসজ্জ্বা করা হয়েছে।

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী পালন ও প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে জেলায় নেয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা। তবে করোনার কারণে সীমিত করা হয়েছে জাতির জনকের জন্মদিনের অনুষ্ঠানকে। স্থগিত করা হয়েছে বঙ্গবন্ধুর সমাধিসৌধ কমপ্লেক্সে আয়োজিত জাতীয় শিশুদিবসের সমাবেশও।

গোপালগঞ্জের জেলা প্রশাসক শাহিদা সুলতানার কাছে ৫ মার্চ পাঠানো প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব-১ কাজী নিশাত রসুল স্বাক্ষরিত এক চিঠিতে এসব তথ্য জানানো হয়।

ওই চিঠিতে উল্লেখ করা হয়, ১৭ মার্চ প্রধানমন্ত্রী টুঙ্গিপাড়ায় সকাল ১০টায় জাতির পিতার সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানাবেন। এ সময় অনার গার্ড দেয়া হবে। পরে ১০টা ৪৫ মিনিটে বঙ্গবন্ধুর সমাধিসৌধ কমপ্লেক্সে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী এবং জাতীয় শিশুদিবস উদযাপন উপলক্ষে আয়োজিত শিশু সমাবেশে যোগ দেবেন প্রধানমন্ত্রী।

এদিকে, ১২ মার্চ শিশুদিবস উদযাপন উপলক্ষে আয়োজিত শিশু সমাবেশ ও অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর যোগ দেওয়ার বিষয়টি সংশোধন করে প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব-১ কাজী নিশাত রসুল স্বাক্ষরিত সংশোধিত আরেকটি চিঠিতে জানানো হয়, টুঙ্গিপাড়ায় সকাল ১০টায় জাতির পিতার সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানাবেন। এ সময় অনার গার্ড দেওয়া হবে। তবে ওই চিঠিতে শিশু সমাবেশের কোনো কর্মসূচি রাখা হয়নি।

গোপালগঞ্জের পুলিশ সুপার (এসপি) মুহাম্মদ সাইদুর রহমান খান বলেন, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী এবং জাতীয় শিশুদিবসে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী টুঙ্গিপাড়া আগমন উপলক্ষে নেয়া হয়েছে তিনস্তরবিশিষ্ট নিরাপত্তা ব্যবস্থা। এছাড়া গোপালগঞ্জেও নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

জেলা প্রশাসক শাহিদা সুলতানা বলেন, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী এবং জাতীয় শিশুদিবসে টুঙ্গিপাড়ায় শিশু সমাবেশের আয়োজন করার জন্য সব প্রস্তুতি সম্পন্ন ছিল। কিন্তু করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রোগ্রাম শিডিউলে প্রথমে শিশু সমাবেশসহ বিভিন্ন অনুষ্ঠানে যোগ দেওয়ার কথা থাকলেও সংশোধিত শিডিউলে তা বাদ দেয়া হয়েছে। আমরা চাই সব শিশুরা করোনামুক্ত থাকুক। তবে পরবর্তী সময়ে নির্ধারণ করে অনুষ্ঠানগুলো উদযাপন করা হবে বলেও জানান তিনি।

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 95 People

সম্পর্কিত পোস্ট