চট্টগ্রাম মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর, ২০২০

সর্বশেষ:

শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের নির্দেশনা চেয়ে রিট

১৬ মার্চ, ২০২০ | ২:০৩ পূর্বাহ্ণ

শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের নির্দেশনা চেয়ে রিট

করোনাভাইরাস থেকে রক্ষায় সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট করা হয়েছে। পাশাপাশি সব বিমানবন্দর, নৌ বন্দর ও স্থল বন্দরে করোনাভাইরাস আক্রান্ত ব্যক্তিকে শনাক্তে ও মনিটরিংয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে নির্দেশনা চাওয়া হয়েছে।-ফোকাস বাংলা
গতকাল রবিবার সুপ্রিম কোর্টের আইনজীবী মো. ইউনুছ আলী আকন্দ এ রিট দায়ের করেন। তিনি বলেন, সোমবার (১৬ মার্চ) বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি মহিউদ্দিন শামীমের হাইকোর্ট বেঞ্চে শুনানির জন্য উপস্থাপন করা হতে পারে। আবেদনে সকল বিমানবন্দর, নৌ বন্দর ও স্থল বন্দরে করোনা ভাইরাস আক্রান্ত ব্যক্তিকে সনাক্তে এবং সকল বন্দরের প্রবেশমুখে মনিটরিংয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে, করোনা ভাইরাস থেকে জনগণকে রক্ষায় প্রয়োজনীয় পদক্ষেপ নিতে, সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধে কেন নির্দেশনা দেওয়া হবে না এবং করোনা ভাইরাস থেকে জনগণকে রক্ষায় সরকারের নিষ্ক্রিয়তা কেন অবৈধ হবে না এ মর্মে রুল জারির আবেদন জানানো হয়েছে।
মন্ত্রিপরিষদ সচিব, স্বাস্থ্য সচিব, শিক্ষা সচিব, বেসামরিক বিমান চলাচল ও পর্যেটন সচিব, স্বরাষ্ট্র সচিব ও স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালককে বিবাদী করা হয়েছে।করোনাভাইরাস ঠেকাতে এরইমধ্যে বিশ্বের বিভিন্ন দেশে নানা মুখি পদক্ষেপ নিয়েছেন। অনেক দেশে জরুরি অবস্থা ঘোষণা করা হয়েছে।

শেয়ার করুন
The Post Viewed By: 72 People

সম্পর্কিত পোস্ট