চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০১ অক্টোবর, ২০২০

সর্বশেষ:

‘গার্মেন্ট বন্ধ করার মতো পরিস্থিতি হয়নি’

১৫ মার্চ, ২০২০ | ৭:৫৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

‘গার্মেন্ট বন্ধ করার মতো পরিস্থিতি হয়নি’

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশী বলেছেন, বাংলাদেশে নভেল করোনাভাইরাসের রোগী ধরা পড়লেও তৈরি পোশাক কারখানা বন্ধ করার মতো পরিস্থিতি এখনও হয়নি। আজ রবিবার (১৫ মার্চ) বিশ্ব ভোক্তা অধিকার দিবস উপলক্ষে সচিবালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে মন্ত্রী এ কথা বলেন।

মন্ত্রী বলেন, “প্রতিটি গার্মেন্ট ফ্যাক্টরিতে একটা এওয়ারনেস বিল্ডআপ করা হয়েছে। মাস্ক ও হাত ধোয়ার জন্য অধিকাংশ ফ্যাক্টরিতে সাবান দেয়া হয়েছে এবং সচেতন করা হয়েছে। ফ্যাক্টরি বন্ধ করে দেয়ার মতো এমন অবস্থা হয়নি। আমরা তেমনটা চিন্তা করিনি। স্কুলগুলোও বন্ধের চিন্তা করিনি।”

শ্রম ‍ও কর্মসংস্থান মন্ত্রণালয় করোনাভাইরাসের প্রতিরোধ ও নিয়ন্ত্রণে শ্রমঘন শিল্পখাতের মালিকদের প্রয়োজনীয় ব্যবস্থা নিতে ইতোমধ্যে নির্দেশনা দিয়েছে। বিশেষত তৈরি পোশাক, চামড়া ও চামড়াজাত পণ্য, হিমায়িত ও প্লাষ্টিক পণ্য শ্রমঘন শিল্পখাতের সব কর্মীকে থার্মাল স্ক্যানার দিয়ে পরীক্ষার পর কারখানায় ঢোকাতে বলা হয়েছে।

কারও মধ্যে করোনার উপসর্গ দেখা দিলে তাৎক্ষণিকভাবে বাধ্যতামূলক ছুটি দিতে বলা হয়েছে ওই কর্মীকে। এ বিষয়ক ফোকাল পয়েন্ট কর্মকর্তা হিসেবে কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের যুগ্ম-মহাপরিদর্শক ডা. মো. মোস্তাফিজুর রহমানকে নির্ধারণ করা হয়েছে। তার মোবাইল নম্বর-০১৭১১৬৪১৩৪৫-এ যোগাযোগ করতেও বলা হয়েছে।

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 277 People

সম্পর্কিত পোস্ট