চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

করোনাভাইরাস: ঢাবি বন্ধের দাবিতে ৫ শিক্ষার্থীর অনশন

অনলাইন ডেস্ক

১৫ মার্চ, ২০২০ | ৪:২৩ অপরাহ্ণ

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) বন্ধের দাবিতে অনশনে বসেছেন বিশ্ববিদ্যালয়ের পাঁচ শিক্ষার্থী। সম্প্রতি বিশ্বের অন্যান্য দেশের মত বাংলাদেশেও করোনাভাইরাস প্রাদুর্ভাবের প্রেক্ষাপটে এমন দাবি জানিয়েছেন তারা। শনিবার রাত ৮টা থেকে বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের সামনে অনশনে বসেন তারা। সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত এই দাবিতে তারা এখনও অনশন কর্মসূচি অব্যাহত রেখেছেন।

অনশনকারী শিক্ষার্থীরা হলেন; বিশ্ববিদ্যালয়ের মনোবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী জুনাইদ হুসাইন খান, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের কে এম তূর্য, ও ইয়াছির আরাফাত প্লাবন, অরগানাইজেশান স্ট্র্যাটেজি এন্ড লিডারশিপ বিভাগের রকিব রানা মাসুদ এবং টেলিভিশন ফ্লিম এন্ড ফটোগ্রাফি স্টাডিজ বিভাগের শিক্ষার্থী হাসান বিশ্বাস। অনশনরতরা সবাই বিশ্ববিদ্যালয়ের তৃতীয় বর্ষের শিক্ষার্থী। আজ রবিবার (১৫ মার্চ) দুপুরে শিক্ষার্থীরা বলেন, করোনাভাইরাস আজ সারাবিশ্বে মহামারি আকার ধারণ করেছে। সময়োপযোগী পরিকল্পনা না থাকায় করোনাভাইরাস মোকাবিলায় হিমশিম খেতে হচ্ছে বিশ্বের উন্নত দেশগুলোকে। করোনার প্রভাবে এ পর্যন্ত সারাবিশ্বে মৃতের সংখ্যা ৫ হাজার ছাড়িয়েছে। বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে তাদের সঙ্গে যোগাযোগ করা হয়েছে কি না, এমন প্রশ্নের জবাবে তারা জানান, বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে তাদের সঙ্গে যোগাযোগ করা হয়নি।

জানা গেছে, বিশ্ববিদ্যালয়ের পরবর্তী পদক্ষেপ নিয়ে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে প্রক্টর ও ডাকসু নেতাদের সমন্বয়ে জরুরি সভা চলছে। এই সভা শেষে পরবর্তী পদক্ষেপ নেয়া হবে। একাধিক ডাকসু নেতা এই তথ্য নিশ্চিত করেছেন।

 

 

 

 

 

পূর্বকোণ/এম

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট