চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

ইতালিফেরতদের বিক্ষোভ থেমেছে

নিজস্ব প্রতিবেদক

১৪ মার্চ, ২০২০ | ১০:৩৬ অপরাহ্ণ

করোনাভাইরাস আক্রান্ত সন্দেহে আশকোনা হজ ক্যাম্পে কোয়ারেন্টিনে থাকা ইতালিফেরত লোকজনের বিক্ষোভ থেমেছে।  আজ (১৪ মার্চ) বেলা দুইটার পর থেকে খাবার ব্যবস্থাপনা নিয়ে এই বিক্ষোভ বন্ধ করেন তারা । পরিস্থিতি নিয়ন্ত্রণে সেখানে সেনাবাহিনীসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের মোতায়েন করা হয়েছে।

ইতিমধ্যে ক্যাম্পের ভেতরে ইতালিফেরত ব্যক্তিদের স্বাস্থ্য পরীক্ষা শুরু হয়েছে। তবে এ ব্যাপারে এখনো কর্তৃপক্ষের দেওয়া কোনো তথ্য পাওয়া যায়নি। এর আগে আজ শনিবার বেলা দুইটা থেকে ইতালিফেরত বাংলাদেশি ও তাঁদের স্বজনেরা হজ ক্যাম্প এলাকায় বিক্ষোভ শুরু করেন। একপর্যায়ে হজ ক্যাম্প থেকে ইতালিফেরত লোকজন ক্যাম্পের বাইরে বেরিয়ে যাওয়ারও চেষ্টা করেন। তখন ইতালিফেরত লোকজন অভিযোগ করেন, হজ ক্যাম্পে আনার পর তাঁদের নিয়ে কর্তৃপক্ষ কী করতে চায়, তা বলছে না। শুধু পানি ছাড়া তাঁরা কোনো খাবার পাচ্ছেন না। তাঁরা নিজ বাড়িতে কোয়ারেন্টিনে থাকতে চান।

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক আজ সচিবালয়ে এক সংবাদ ব্রিফিংয়ে বলেন, ইতালিফেরত বাংলাদেশিদের কেউ করোনাভাইরাসে আক্রান্ত নন। স্বাস্থ্য পরীক্ষার পর তাঁদের মধ্যে সংক্রমণের কোনো ঝুঁকি দেখা না গেলে হোম কোয়ারেন্টিনে রাখা হবে।

 

 

 

পূর্বকোণ-আরপি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট