চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০১ অক্টোবর, ২০২০

মিরপুরের ঝুটপট্টিতে আগুন, যুবক আহত

১৪ মার্চ, ২০২০ | ৬:৪৭ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

মিরপুরের ঝুটপট্টিতে আগুন, যুবক আহত

রাজধানীর মিরপুর ১০ নম্বর এলাকার ঝুটপট্টির গোডাউনে আগুন লেগেছে। আজ শনিবার ( ১৪ মার্চ) বেলা ১টা ২৫ মিনিটের দিকে আগুনের সূত্রপাত হয়। ফায়ার সার্ভিসের ১০টি ইউনিট কাজ করছে আধঘণ্টার বেশি সময় চেষ্ঠা করে আগুন নিয়ন্ত্রণে এনেছে।

ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণকক্ষের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা রাসেল শিকদার জানান, পল্লবী থানার মিরপুর ১০ নম্বর এলাকার ঝুটপট্টির গোডাউনে আগুন লাগে। খবর পেয়ে সঙ্গে সঙ্গে সেখানে ফায়ার সার্ভিসের ১০টি ইউনিট পাঠানো হয়।

পল্লবী থানার দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) আকলিমা খাতুন জানান, ফায়ার সার্ভিসের লোকজন আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালিয়েছেন। আগুনে হতাহত হওয়ার কোনো খবর মেলেনি। ঝুটের কারখানা থেকে আগুন লেগেছে বলে জানা গেছে।

ফায়ার সার্ভিসের পরিচালক (অপারেশন এন্ড মেনটেইনেন্স) লে. কর্নেল জিল্লুর রহমান সংবাদ সম্মেলনে জানান, ‘ঝুটপট্টিতে আগুন লাগার পর মুহূর্তের মধ্যে তা পাশের তিনটি ভবনে ছড়িয়ে পড়ে। ওই স্পটে ফায়ার সার্ভিসের ঢোকার কোনো জায়গা ছিল না। ভবনের ভেতরে কোনো অগ্নিনির্বাপকও ছিল না। ওই ভবনগুলোর ভেতরে আট জন আটকা পড়েছিল। পরে ফায়ার সার্ভিসের উদ্ধারকর্মীরা তাদের নিরাপদ অবস্থায় উদ্ধার করেন। তবে ঝুটপট্টির একজন আগুনে আহত হন।’

তিনি আরো বলেন, ‘ভবনগুলোতে ঢোকার মতো পর্যাপ্ত যায়গা ছিল না। ঝুটের কারণে আগুন নেভানোও কষ্টসাধ্য ছিল। ঝুটপট্টির সামনে খান গার্মেন্টস-এর ছয়তলা ভবন। তার পাশে একটি দোতলা ভবনে ঝুটের গোডাউন। ভবনগুলো এমনভাবে নির্মিত, তাতে ঢোকার পথ নেই বলতে গেলে চলে। খান গার্মেন্টসের নিচ থেকে চারতলা পর্যন্ত ছোটখাটো আগুন ছিল। এসব ভবনের কোনোটিতেই অগ্নিনির্বাপন ব্যবস্থা ছিল না।’

 

 

 

পূর্বকোণ-আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 93 People

সম্পর্কিত পোস্ট