চট্টগ্রাম বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

লিঙ্কে ক্লিক করলেই টাকা উধাও!

নিজস্ব প্রতিবেদক

১৩ মার্চ, ২০২০ | ১১:৪৯ অপরাহ্ণ

রাজধানীতে মোবাইল ব্যাংকিং জালিয়াত চক্রের মূলহোতাকে গ্রেপ্তার করেছে র‌্যাব। গ্রেপ্তারকৃতের নাম মো. সোহেল আহম্মেদ (৩৬)। মিরপুরের একটি বাসায় বৃহস্পতিবার দিবাগত রাতে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। পরে র‍্যাব-৩ কার্যালয়ে আজ শুক্রবার (১৩ মার্চ) দুপুরে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।

র‍্যাব-৩ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল রকিবুল হাসান বলেন, মিরপুর-১ এর ১৯ নম্বর রোডের ৩৩ নাম্বার বাসায়বৃহস্পতিবার রাত ১০ টার দিকে অভিযান চালিয়ে প্রতারক চক্রের মূলহোতা মো. সোহেল আহম্মেদকে গ্রেপ্তার করা হয়। এ সময় তার কাছ থেকে বিপুল পরিমাণ সিম কার্ড ও মাল্টি সিম গেটওয়ে ডিভাইসসহ মোবাইল জব্দ করা হয়। একইসাথে তার কাছ থেকে একটি ল্যাপটপ, একটি সিগন্যাল বুস্টার, তিনটি মডেম, বিপুল পরিমাণ সিমকার্ড ও অন্যান্য সরঞ্জামা উদ্ধার করা হয়।

র‌্যাবের এই কর্মকর্তা জানান, কোনো নাম্বারে যদি মোটা অঙ্কের টাকা লেনদেন করত, তাহলে সেই নাম্বার ও তথ্য এজেন্টরা তাদেরকে জানিয়ে দিত। তখন তারা মোবাইল ব্যাংকিং কোম্পানির নাম্বার ক্লোন করে সেন্ডার বা রিসিভার করে কল দিয়ে বলতো, আমি মোবাইল ব্যাংকিংয়ের অফিস থেকে বলছি, আপনি যেই টাকা পাঠিয়েছেন বা এসেছে, সেই টাকা ভুল নাম্বারে চলে গিয়েছে। এ সময় কৌশলে গ্রাহকদের বিভিন্ন কোড ডায়াল করতে বলত। অথবা তারা মেসেজ দিয়ে বিভিন্ন লিংক পাঠাতো। গ্রাহকরা সেই কোড বা লিংকে ক্লিক করলেই প্রতারক চক্র টাকা নিয়ে নিতে পারতো। গ্রেপ্তোরকৃতের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানিয়েছে র‍্যাব।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে সোহেল র‍্যাবকে জানায়, তিনি এ প্রতারণার কাজে ২০১৭ সাল থেকে জড়িত। প্রতারণার মাধ্যমে তিনি এখন পর্যন্ত বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নিয়েছেন।

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট