চট্টগ্রাম শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

করোনায় দুর্বল হচ্ছে অর্থনীতি
করোনায় দুর্বল হচ্ছে অর্থনীতি

ভারতে কোয়ারেন্টাইন শেষে শনিবার দেশে ফিরছেন ২৩ বাংলাদেশি

অনলাইন ডেস্ক

১৩ মার্চ, ২০২০ | ৫:২১ অপরাহ্ণ

করোনাভাইরাস আক্রান্তের আশঙ্কায় ভারতে ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকার পর আগামীকাল শনিবার (১৫ মার্চ) দেশে ফিরছেন চীনের উহান ফেরত ২৩ বাংলাদেশি। তাদের দেশে ফেরার অনুমতি দিয়েছে ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়। বৃহস্পতিবার (১২ মার্চ) দিল্লিতে তাদের প্রয়োজনীয় মেডিকেল চেকআপ হয়। ২৩ সদস্যের এই দলের বেশির ভাগই ছাত্র-ছাত্রী। তাদের সঙ্গে শিশুও রয়েছে।

চিকিৎসকরা জানিয়েছেন, তাদের কারো শরীরে করোনাভাইরাস পাওয়া যায়নি। চীনের উহানে করোনাভাইরাস ছড়িয়ে পড়ার পর ২৭ ফেব্রুয়ারি সেখান থেকে ভারতীয় বিমান বাহিনীর একটি বিশেষ ফ্লাইটে চীন থেকে ভারতীয়দের দেশে আনা হয়। সেখানে ২৩ জন বাংলাদেশিও ছিলেন, যাদের দিল্লিতে কোয়ারেন্টাইনে রাখা হয়।

উল্লেখ্য, গত বছরের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথম করোনাভাইরাস শনাক্ত করা হয়। বর্তমানে বিশ্বের ১২৪ টি দেশ ও অঞ্চলে করোনার প্রকোপ ছড়িয়ে পড়েছে। এখন পর্যন্ত করোনাভাইরাসে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৪ হাজার ৯৭৩ জন। ৩১২ বাংলাদেশি নাগরিককে চীন থেকে ফিরিয়ে আনা হয়েছে। ১ ফেব্রুয়ারি বাংলাদেশ বিমানের একটি বিশেষ ফ্লাইটে তাদের ফিরিয়ে আনা হয়। বাকিদেরও ফিরিয়ে আনার প্রক্রিয়া চলছে।

 

 

 

 

 

 

 

পূর্বকোণ/এম

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট