চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

৩ ঘণ্টার চেষ্টায় নিয়ন্ত্রণে রূপনগর বস্তির আগুন

১১ মার্চ, ২০২০ | ৪:৫০ অপরাহ্ণ

রাজধানীর মিরপুরের রূপনগর বস্তিতে লাগা ভয়াবহ আগুন নিয়ন্ত্রণে এনেছে ফায়ার সার্ভিসের ২৫টি ইউনিট। আগুনে বস্তির দুই শতাধিক ঘর পুড়ে গেছে। তবে এখন পর্যন্ত হতাহত হওয়ার কোনো খবর পাওয়া যায়নি।

ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণকক্ষের কর্মকর্তারা জানান, রূপনগরের রজনীগন্ধা এপার্টমেন্টের পেছনে ‘ট’ ব্লক বস্তিতে সকাল পৌনে ১০টার দিকে আগুন লাগে। সেখানে বাঁশ ও টিনের একটি ছাপরাঘরে প্রথমে আগুন লাগে। সেখান থেকে অন্য ঘরগুলোয় আগুন ছড়িয়ে পড়ে। স্থানীয় লোকজনের ভাষ্য, আগুন লাগলে বস্তির বাসিন্দারা ঘর থেকে দৌড়ে বেরিয়ে যান। কিন্তু তাঁরা কোনো মালামাল ঘর থেকে বের করে নিতে পারেননি। আগুন লাগার খবর পেয়ে ফায়ার সার্ভিসের বেশ কয়েকটি ইউনিট ঘটনাস্থলে আসে। পরে আরো ইউনিট যোগ দেয়। প্রায় তিন ঘণ্টার চেষ্টায় ফায়ার সার্ভিস আগুন নিয়ন্ত্রণে আনে।

রূপনগর থানার পরিদর্শক (তদন্ত) দীপক কুমার দাশ জানান, আগুনে দুই শতাধিক ঘর পুড়ে গেছে। হতাহত হওয়ার ঘটনা ঘটেনি। ফায়ার সার্ভিস আগুন পুরোপুরি নেভানোর চেষ্টা করছে। দীপক দাশ আরো বলেন, এই বস্তিতে মূলত রিকশাচালক, দিনমজুর, পোশাক কারখানার কর্মীদের মতো নিম্ন আয়ের লোকেরা থাকেন।  আগুন লাগার কারণ তাৎক্ষণিকভাবে জানা যায়নি বলেও জানান তিনি।

 

 

 

 

 

 

 

 

 

 

পূর্বকোণ/এম

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট