চট্টগ্রাম বুধবার, ০৩ জুন, ২০২০

নতুন কেউ আক্রান্ত হয়নি করোনায়, ২ জনের অবস্থার উন্নতি

১১ মার্চ, ২০২০ | ৩:৩৭ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

নতুন কেউ আক্রান্ত হয়নি করোনায়, ২ জনের অবস্থার উন্নতি

করোনায় সংক্রমিত হওয়ার পর হাসপাতালে ভর্তি তিনজনের মধ্যে দুজনের অবস্থা উন্নতির দিকে। একই সাথে বাংলাদেশে নতুন করে করোনাভাইরাসে কেউ আক্রান্ত হয়নি। নমুনার ফলাফল নেগেটিভ হওয়ায় তারা শঙ্কামুক্ত বলে জানায় স্বাস্থ্য অধিদপ্তরের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা। আজ বুধবার (১১ মার্চ) রাজধানীর মহাখালীতে জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটে (আইইডিসিআর) প্রেস ব্রিফিংয়ে এসব কথা বলেন তিনি। সেব্রিনা ফ্লোরা বলেন, ‘আক্রান্ত তিনজনের মধ্যে দুজনের নমুনা পরীক্ষায় নেগেটিভ এসেছে। পরপর দুটি নেগেটিভ হলে তাদের ছেড়ে দেয়া হবে।’

গত বছরের ৩১ ডিসেম্বর চীনের উহান শহরে সংক্রমণ ঘটার পর বিশ্বের প্রায় একশ দেশে ছড়িয়েছে করোনাভাইরাস। ইতোমধ্যে প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হয়ে চার হাজারেরও বেশি মানুষের মৃত্যু হয়েছে। আর আক্রান্তের সংখ্যা লাখ ছাড়িয়েছে। বাংলাদেশেও করোনাভাইরাসে আক্রান্ত তিনজন রোগী শনাক্ত হয়েছে বলে গত রবিবার সরকারের পক্ষ থেকে জানানো হয়। তাদের মধ্যে দুজন পুরুষ সম্প্রতি ইতালির দুটি শহর থেকে দেশে ফিরেছেন। আর তাদের একজনের সংস্পর্শে এসে পরিবারের আরেক নারী সদস্য আক্রান্ত হয়েছেন। তাদের সবার অবস্থাই শঙ্কামুক্ত এবং তিনজনকেই হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে বলে জানিয়েছে আইইডিসিআর।

আইইডিসিআর থেকে ১২টি হটলাইন নম্বর দেয়া হয় করোনার কোনো উপসর্গ দেখা দিলে বা এ সম্পর্কিত যেকোনো তথ্য জানান জন্য। নম্বরগুলো হলো: ০১৪০১১৮৪৫৫১, ০১৪০১১৮৪৫৫৪, ০১৪০১১৮৪৫৫৫, ০১৪০১১৮৪৫৫৬, ০১৪০১১৮৪৫৫৯, ০১৪০১১৮৪৫৬০, ০১৪০১১৮৪৫৬৩, ০১৪০১১৮৪৫৬৮, ০১৯৩৭০০০০১১, ০১৯৩৭১১০০১১, ০১৯২৭৭১১৭৮৪, ০১৯২৭৭১১৭৮৫।

 

 

 

 

পূর্বকোণ/এম

The Post Viewed By: 70 People

সম্পর্কিত পোস্ট