চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৮ মে, ২০২০

সর্বশেষ:

হোম কোয়ারেন্টাইনে ৫৯ জন বিদেশফেরত যাত্রী

১০ মার্চ, ২০২০ | ৮:৩০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

হোম কোয়ারেন্টাইনে ৫৯ জন বিদেশফেরত যাত্রী

মানিকগঞ্জে বিদেশফেরত ৫৯ জনকে করোনাভাইরাসের জীবাণু থাকার আশঙ্কায় নিজ বাড়িতে বিশেষ ব্যবস্থায় রাখা হয়েছে। বিদেশফেরত যাত্রী ও তাদের পরিবারের লোকজনকেও সার্বক্ষণিক নজরদারিতে রাখা হয়েছে।

সিভিল সার্জন আনোয়ারুল আমিন আখন্দ বলেন, আজ বিকেল পাঁচটা পর্যন্ত জেলার বিভিন্ন উপজেলায় ৫৯ জন ব্যক্তি বিভিন্ন দেশ থেকে বাড়িতে ফিরেছেন। তাদের মধ্যে মানিকগঞ্জ সদর উপজেলায় ৪ জন নারীসহ ৩২ জন, সাটুরিয়ায় ১৮ জন, শিবালয়ে ছয় জন, দৌলতপুরে দুই জন এবং সিঙ্গাইরে এক জন ব্যক্তি আছেন। তারা ইতালি, চীন, দক্ষিণ আফ্রিকা, সৌদি আরব ও সিঙ্গাপুরসহ বিভিন্ন দেশ থেকে এসেছেন। তাদের সবাইকে নিজ বাসায় বিশেষ ব্যবস্থায় রাখা হয়েছে। বিদেশফেরত ব্যক্তিসহ পরিবারের অন্য সদস্যদের বাড়ির ভেতরে রাখা হয়েছে।

জেলা প্রশাসন ও জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, গত রবিবার দেশে করোনাভাইরাসে আক্রান্ত তিন জন শনাক্ত হওয়ার খবর প্রকাশ করা হয়। গতকাল সোমবার থেকে ২৫০ শয্যার জেলা সদর হাসপাতালের পুরাতন ভবনের দোতলায় একটি বড় আয়তনের কক্ষে ১২ শয্যার আইসোলেশন ইউনিট খোলা হয়েছে। এই হাসপাতালে ৯ সদস্যবিশিষ্ট কোভিড-১৯ ব্যবস্থাপনা কমিটি গঠন করা হয়েছে। সিনিয়র কনসালট্যান্ট (মেডিসিন) সাকিনা আনোয়ারকে কমিটির প্রধান করা হয়েছে।

 

 

 

পূর্বকোণ-আরপি

The Post Viewed By: 98 People

সম্পর্কিত পোস্ট