চট্টগ্রাম সোমবার, ২৫ মে, ২০২০

চট্টগ্রামে নির্বাচনী বিধি লঙ্ঘন ঠেকাতে ৮ ভ্রাম্যমাণ আদালত

৯ মার্চ, ২০২০ | ১০:৩৩ অপরাহ্ণ

চট্টগ্রামে নির্বাচনী বিধি লঙ্ঘন ঠেকাতে ৮ ভ্রাম্যমাণ আদালত

চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে আচরণবিধি লঙ্ঘন ঠেকাতে মাঠে নেমেছে জেলা প্রশাসনের আটটি ভ্রাম্যমাণ আদালত। সোমবার বিকাল থেকে শুরু হওয়া ভ্রাম্যমাণ আদালতের অভিযানে এক ব্যক্তিকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে; অপসারণ করা হয়েছে বিপুল পরিমাণ রঙিন পোস্টার, ব্যানার ও ফেস্টুন।
ভ্রাম্যমান আদালতের একটি দলে থাকা চান্দগাঁও সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) মামনুন আহমেদ অনিক বলেন, ২৯ মার্চ সিটি করপোরশনের নির্বাচনকে সামনে রেখে সোমবার দুপুর থেকে অনুষ্ঠানিকভাবে প্রার্থীদের প্রচার শুরু হয়েছে।
“তফসিল ঘোষণার পর থেকে রঙিন ব্যানার, ফেস্টুন নামানোর কথা থাকলেও অনেকে নামাননি। আবার অনেকেই নির্ধারিত সাইজের চেয়ে বড় ব্যানার টাঙিয়েছেন।”
তিনি বলেন, “৫ নম্বর মোহরা ওয়ার্ডের কালুরঘাট এলাকায় আওয়ামী লীগের মেয়রপ্রার্থীর পক্ষে নির্ধারিত সাইজের চেয়ে বড় ব্যানার টাঙানোর অপরাধে মোহাম্মদ আলম নামের এক ব্যক্তিকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে।”
এছাড়াও অন্য সাত জন ম্যাজিস্ট্রেটের নেতৃত্বাধীন ভ্রাম্যমাণ আদালতগুলো নগরীর বিভিন্ন ওয়ার্ড থেকে বিপুল পরিমাণ রঙিন ও নির্ধারিত আকৃতির চেয়ে বড় ব্যানার অপসারণ করে।সূত্র: বিডিনিউজ

The Post Viewed By: 67 People

সম্পর্কিত পোস্ট