চট্টগ্রাম শুক্রবার, ২৫ সেপ্টেম্বর, ২০২০

বহিষ্কার-পাল্টা বহিষ্কারের পর গণফোরামের কমিটিই ভেঙে দিলেন ড. কামাল

৪ মার্চ, ২০২০ | ৫:৩১ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

বহিষ্কার-পাল্টা বহিষ্কারের পর গণফোরামের কমিটিই ভেঙে দিলেন ড. কামাল

বহিষ্কার-পাল্টা বহিষ্কারের মধ্যেই গণফোরামের কেন্দ্রীয় কমিটি ভেঙে দিয়েছেন দলটির সভাপতি ড. কামাল হোসেন। একই সঙ্গে পরবর্তী কাউন্সিল না হওয়া পর্যন্ত দুই সদস্যবিশিষ্ট আহবায়ক কমিটি গঠন করা হয়েছে। পরবর্তী কাউন্সিল না হওয়া পর্যন্ত আহবায়ক হিসেবে থাকছেন ড. কামাল হোসেন নিজেই। সদস্য সচিব করা হয়েছে বিলুপ্ত কমিটির সাধারণ সম্পাদক রেজা কিবরিয়াকে।

আজ বুধবার (৪ মার্চ) দুপুর ১২টার দিকে কামাল হোসেন স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা বলা হয়েছে। এতে আরো বলা হয়েছে, সাংগঠনিক স্থবিরতা দূর করতে বছরের ২৬ এপ্রিল গণফোরামের বিশেষ কাউন্সিল অনুষ্ঠিত হয়। ওই কাউন্সিলে কমিটি গঠনের দায়িত্ব সভাপতিকে দেয়া হয়নিয়ম অনুযায়ী সাবজেক্ট কমিটি গঠনের পরিবর্তে ৩-৪ জন কেন্দ্রীয় নেতা নিজেদের পছন্দ অনুযায়ী কমিটির গঠন করে সভাপতির অনুমোদন করিয়ে নেয়। নবগঠিত কমিটি সাংগঠনিক অবস্থা গতিশীল করার পরিবর্তে অচলাবস্থা সৃষ্টি হয়। ড. কামাল বলেন, কতিপয় দায়িত্বশীল নেতার দায়িত্বহীন আচার-আচরণে সাংগঠনিক শৃঙ্খলার অভাব দেখা দেয়। পত্রিকায় অনাকাঙ্ক্ষিত খবর প্রকাশিত হয়, যা সংগঠনের বৃহত্তর স্বার্থে মেনে নেয়া যায় না। তাই কাউন্সিলের ক্ষমতাবলে গত বছরের ৫ মে গঠিত গণফোরামের কেন্দ্রীয় কমিটি বিলুপ্ত ঘোষণা করছি। পরবর্তী কাউন্সিল না হওয়া পর্যন্ত সাংগঠনিক দায়িত্ব পালনের জন্য দুই সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি গঠন করা হয়েছে বলে জানান তিনি।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, চলতি মাসের মধ্যে আহবায়ক কমিটির অন্য সদস্যদের নাম ঘোষণা করা হবে। তবে গণফোরামের জেলা, থানা ও ওয়ার্ড কমিটিগুলো আগের মতো বহাল থাকবে। এর আগে সোমবার সাংগঠনিক শৃঙ্খলা ভঙ্গ ও দলীয় স্বার্থবিরোধী কাজ করায় গণফোরামের কেন্দ্রীয় কমিটির চার নেতাকে প্রাথমিক সদস্য পদ থেকে বহিষ্কার ও সাংগঠনিক সব ধরনের দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে। তারা হলেন; কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট হেলাল উদ্দিন ও লতিফুল বারী, প্রচার ও প্রকাশনা সম্পাদক খান সিদ্দিকুর রহমান এবং প্রবাসীকল্যাণ সম্পাদক আবদুল হাছিব চৌধুরী।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

পূর্বকোণ/এম

শেয়ার করুন
The Post Viewed By: 212 People

সম্পর্কিত পোস্ট