চট্টগ্রাম শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

করোনাভাইরাস আতঙ্ক

ওমরাহ যাত্রীদের ভিসার ফি ফেরত দেবে সৌদি সরকার

সৌদিআরব হ সংবাদদাতা

২ মার্চ, ২০২০ | ২:০৯ পূর্বাহ্ণ

প্রাণঘাতী করোনাভাইরাসের ভয়ে সৌদিআরবে প্রবেশে সাময়িক নিষেধাজ্ঞার কারণে ওমরা যাত্রীদের ভিসা এবং অন্যান্য সার্ভিস ফি ফিরিয়ে দেওয়ার ঘোষণা দিয়েছে দেশটির হজ ও ওমরা মন্ত্রণালয়। গতকাল রবিবার (১ মার্চ) বিকেলে এ ঘোষণা দেওয়া হয়েছে। গত বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) ওমরা ভিসা প্রবেশ স্থগিতের সিদ্ধান্তের

পর এই ঘোষণা দেওয়া হলো। ঘোষণায় বলা হয়েছে, ভিসা স্থগিত হওয়া যাত্রীদের ওমরা ফি এবং অন্যান্য বিষয়ে নেওয়া সার্ভিস চার্জসমূহ ফেরত দেবে। এ লক্ষে স্থানীয় এজেন্সির সঙ্গে যোগাযোগ করতে বলা হয়েছে। অনলাইনেও এ সংক্রান্ত আবেদন করা যাবে। প্রয়োজনে ০০৯৬৬-৯২০০০২৮১৪ এই নম্বর কিংবা ই-মেইলে সড়যপপ@যধল.মড়া.ংধ যোগাযোগ করা যাবে।

এদিকে সৌদি কর্মকর্তারা আবারও জোর দিয়ে বলেছেন, এ নিষেধাজ্ঞা অস্থায়ী। এটা সতর্কতা ও প্রতিরোধমূলক ব্যবস্থা। যা ওমরা যাত্রীদের নিরাপত্তার জন্য নেওয়া হয়েছে। সৌদি আরব কর্তৃপক্ষ গভীরভাবে এটা অনুভব করছে। তাই এই অস্থায়ী সিদ্ধান্ত নিয়ে নিয়মিত পর্যালোচনা করা হবে। এর আগে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ওমরা ও পর্যটন ভিসার যাত্রীদের টিকিটের টাকা ফেরত দেওয়ার ঘোষণা দেয়।

ঘোষণায় বলা হয়, সৌদি সরকার ওমরা ও পর্যটন ভিসায় সৌদি আরবগামীদের ওপর সাময়িক নিষেধাজ্ঞা জারি করেছে। এ কারণে ওমরা ও পর্যটন ভিসাধারীরা আপাতত দেশটিতে ভ্রমণ করতে পারবেন না। এসব ভিসাধারী যেসব যাত্রী বিমানের টিকিট কিনেছিলেন, তারা চাইলে টিকিটের টাকা ফেরত (রিফান্ড) নিতে পারবেন অথবা নিষেধাজ্ঞা প্রত্যাহার হওয়ার পর সিট খালি থাকলে সেসব ফ্লাইটে আবার আসন বরাদ্দ দেওয়া হবে।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট