চট্টগ্রাম বুধবার, ০৩ জুন, ২০২০

জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকীতে ১২ দিনের কর্মসূচি বিএনপির
জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকীতে ১২ দিনের কর্মসূচি বিএনপির

২৭ ফেব্রুয়ারি, ২০২০ | ১০:৪৩ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

শনিবার সারাদেশে বিএনপির বিক্ষোভ সমাবেশ

আগামী শনিবার (২৯ ফেব্রুয়ারি) বিক্ষোভ কর্মসূচি ডেকেছে বিএনপি। বিএনপির কারাবন্দী চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন আবেদন খারিজের প্রতিবাদে এ কর্মসূচির ডাক দেয় দলটি। পাশাপাশি ওইদিন দুপুরে নয়াপল্টনের প্রধান কার্যালয়সহ সারা দেশে বিএনপি অফিসের সামনে সমাবেশ করারও ঘোষণা দেয়া হয়েছে।

রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আজ বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) বিকেলে দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ কর্মসূচির ঘোষণা দেন। তিনি বলেন, ঢাকা মহানগরসহ সারা দেশের মহানগর ও জেলা সদরে আগামী শনিবার বিক্ষোভ কর্মসূচি পালিত হবে। একইদিনে রাজধানীতে বেলা ২টায় বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অনুষ্ঠিত হবে বিক্ষোভ সমাবেশ।

হাইকোর্টে জামিন আবেদন নাকচ হওয়ায় নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিএনপির এই জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব বলেন, এ আদেশ সরকারের নির্দেশেই দেয়া হয়েছে। সরকারের হিংসা নীতিরই বহিঃপ্রকাশ ঘটেছে এই খারিজ আদেশের মধ্য দিয়ে। সরকার মুক্তিপণ আদায়ের মতোই খালেদা জিয়াকে বেআইনিভাবে কারারুদ্ধ করে রেখেছে।

প্রসঙ্গত, আজ বৃহস্পতিবার জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় হাইকোর্টে জামিন চেয়ে পাননি খালেদা জিয়া। তাঁর জামিন আবেদনে নতুন কোনো সারবত্তা না থাকায় তা হাইকোর্ট প্রত্যাখ্যান করে।

পূর্বকোণ/আরপি

The Post Viewed By: 79 People

সম্পর্কিত পোস্ট