চট্টগ্রাম রবিবার, ২৭ সেপ্টেম্বর, ২০২০

সর্বশেষ:

ওমরাহ ভিসা স্থগিত: সৌদির আকস্মিক সিদ্ধান্তে ক্ষতি ৫০ কোটি টাকা

২৭ ফেব্রুয়ারি, ২০২০ | ৪:৫৬ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

ওমরাহ ভিসা স্থগিত: সৌদির আকস্মিক সিদ্ধান্তে ক্ষতি ৫০ কোটি টাকা

ওমরাহ ভিসা বন্ধ করে দিয়েছে সৌদি সরকার। করোনাভাইরাস প্রবেশ ঠেকাতে আকস্মিক এ সিদ্ধান্ত নিয়েছে দেশটি। সৌদি সরকারের হঠাৎ এমন  সিদ্ধান্তে ক্ষতির মুখে পড়েছে এজেন্সি ও ওমরাহ যাত্রীরা। ভিসা ফি, হোটেল ও বিমান ভাড়া বাবদ এ ক্ষতির পরিমাণ প্রায় ৫০ কোটি টাকা বলে জানিয়েছেন এজেন্সি মালিকরা।

তারা বলেছেন; ওমরাহর জন্য ভিসা ফি পুরোটাই চলে যায় সৌদি সরকারের তহবিলে, এ অর্থ ফেরত আনার কোনো সুযোগ নেই। হোটেল ভাড়াও ফেরত পাওয়া যাবে না। বিমান ভাড়ারও বড় একটি অংশ ফেরত পাওয়া যাবে না। প্রাণঘাতী করোনাভাইরাসের ভয়ে ওমরাহ যাত্রী ও মসজিদে নববী ভ্রমণকারীদের জন্য সৌদি প্রবেশ সাময়িকভাবে স্থগিত করা হয়েছে। আজ বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) সৌদি পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে এ তথ্য জানায়।

হজ এজেন্সিস এসোসিয়েশন অব বাংলাদেশের (হাব) সভাপতি এম শাহাদাত হোসাইন তসলিম বলেন, আকস্মিক সিদ্ধান্ত নেয়া হয়েছে, এটা আজকে আর্লি মর্নিং করা হয়েছে। আমাদের ৫০ কোটি টাকা অর্থনৈতিক ক্ষতি হচ্ছে। তিনি আরো বলেন, আমি সকালে সৌদি দূতবাসের সঙ্গেও কথা বলেছি। যাদের ভিসা আছে তারা যেতে পারবেন কিনা বিষয়টি অস্পষ্ট। সকালে বিমানবন্দরে যেসব যাত্রীরা গেছেন সকলেই অপেক্ষমাণ আছেন, কাউকেই বোর্ডিং পাস হয়নি। তিনি জানান, আপাতত মনে হচ্ছে, ভিসা তো নতুন করে ইস্যু হবেই না। আর যাদের ভিসা করা আছে, তারাও যেতে পারবে না বলে জানান তিনি।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

পূর্বকোণ/এম

শেয়ার করুন
The Post Viewed By: 354 People

সম্পর্কিত পোস্ট