চট্টগ্রাম মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর, ২০২০

আবরার হত্যা: ৪ আসামিকে গ্রেপ্তারের নির্দেশ

২৪ ফেব্রুয়ারি, ২০২০ | ১:৫৫ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

আবরার হত্যা: ৪ আসামিকে গ্রেপ্তারের নির্দেশ

ঢাকা রেসিডেন্সিয়াল ছাত্র নাঈমুল আবরার রাহাত হত্যা মামলায় আদালতে জামিন আবেদন না করা ৪ আসামিকে গ্রেপ্তারের নির্দেশ দিয়েছেন আদালত।

সোমবার (২৪ ফেব্রুয়ারি) সকালে মহানগর হাকিম মো. জসিমউদ্দিন এ আদেশ দেন। একইসঙ্গে আদালতের আদেশ বাস্তবায়ন করে এ সংক্রান্ত প্রতিবেদন দাখিলের জন্য আগামী ৯ জুন দিন ধার্য করা হয়েছে।

জামিন আবেদন না করা ৪ আসামি হলেন- কিশোর আলো বর্ষপূতির অনুষ্ঠানে ডেকোরেশন ও জেনারেটর সরবরাহকারী প্রতিষ্ঠানের জসীম উদ্দিন, মোশাররফ হোসেন, সুজন ও কামরুল হাওলাদার।

গত  ১৬ জানুয়ারি আবরার হত্যা মামলায় প্রথম আলো সম্পাদক মতিউর রহমান, কিশোর আলো সম্পাদক আনিসুল হকসহ মোট ১০ জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত।

তবে মতিউর রহমান, আনিসুল হকসহ ৬ আসামি আদালতে জামিন আবেদন করলেও ৪ আসামি জামিন আবেদন করেনি। ইতোমধ্যে বিচারিক আদালত থেকে জামিন পেয়েছেন মতিউর রহমান। বাকি ৫ জনকে অভিযোগ গঠন না হওয়া পর্যন্ত গ্রেপ্তার না করার নির্দেশনা রয়েছে হাইকোর্টের।

উল্লেখ্য, গত ১ নভেম্বর কিশোর আলোর বর্ষপূর্তির অনুষ্ঠানে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা যায় নবম শ্রেণির ছাত্র আবরার।  এ ঘটনায় ৬ নভেম্বর নাঈমুল আবরারের বাবা মজিবুর রহমান বাদী হয়ে ঢাকার এডিশনাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে মামলা করেন।

মামলায় মজিবুর রহমান অভিযোগ করেন, অনুষ্ঠানস্থলে বৈদ্যুতিক জিনিসপত্রের বিষয়ে সুরক্ষা নিশ্চিত করতে আয়োজকদের গাফিলতি ছিল, যার ফলে তার ছেলের মৃত্যু হয়েছে।

তিনি আরও অভিযোগ করেন, শহীদ সোহরাওয়ার্দী হাসপাতাল অনুষ্ঠানস্থলের কাছাকাছি থাকলেও আবরারকে মহাখালীর ইউনিভার্সাল মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। কিশোর আলো এবং স্কুল কর্তৃপক্ষকে আবরারের মৃত্যুর তথ্য গোপন করা এবং মর্মান্তিক ঘটনার পরেও অনুষ্ঠান চালিয়ে যাওয়ার জন্য অভিযুক্ত করেন তিনি।

 

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 226 People

সম্পর্কিত পোস্ট