চট্টগ্রাম রবিবার, ২৭ সেপ্টেম্বর, ২০২০

সর্বশেষ:

রিজভীসহ ৬৯ জনের বিরুদ্ধে ‘হত্যাচেষ্টা’ মামলা

২৪ ফেব্রুয়ারি, ২০২০ | ১১:৫৬ পূর্বাহ্ণ

অনলাইন ডেস্ক

রিজভীসহ ৬৯ জনের বিরুদ্ধে ‘হত্যাচেষ্টা’ মামলা

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীসহ ৬৯ জনের ‘ককটেল বিস্ফোরণ’ ঘটিয়ে বিরুদ্ধে পুলিশ সদস্যদের ‘হত্যাচেষ্টার’ অভিযোগে মামলা হয়েছে।

পল্লবী থানায় গত শনিবার পুলিশ বাদী হয়ে মামলাটি করেছে। তবে মামলার পর পুলিশ এখনও কাউকে গ্রেপ্তার করেনি।

মামলার এজাহারে নাম থাকা ৬৯ জনের উল্লেখযোগ্য কয়েকজন হলেন বিএনপির ক্রীড়া সম্পাদক আমিনুল ইসলাম, ছাত্রদলের সিনিয়র সহসভাপতি রওনকুল ইসলাম, রূপনগর থানা স্বেচ্ছাসেবক দলের সভাপতি কাউসার হামিদ, স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক ইয়াছিন আলী।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, বিএনপি ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীদের হামলায় এএসআই কামাল হোসেন, কনস্টেবল ফয়জুর রহমান আহত হন।

ঘটনাস্থল থেকে পুলিশ বিস্ফোরিত ককটেলের অংশবিশেষ দুটি চ্যাপ্টা টিনের জর্দার খালি কৌটা, কিছু প্যাঁচানো কালো রঙের স্কচটেপ, কয়েকটি ছোট ছোট পাথরের টুকরা, গাড়ির ভাঙা গ্লাসের অংশবিশেষ, পাঁচটি ভাঙা ইট এবং খালেদা জিয়ার ছবিসহ অন্যান্য ছবিসংবলিত পাঁচটি ফেস্টুন জব্দ করা হয়েছে।

পল্লবী থানার পরিদর্শক মোহাম্মদ এমরানুল ইসলাম মামলার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, অনুমতি ছাড়া মিছিল নিয়ে পুলিশের কাজে বাধা ও হামলা করা এবং ককটেল বিস্ফোরণ ঘটানোর অভিযোগে বিএনপি নেতা রুহুল কবির রিজভীসহ ৬৯ জনের বিরুদ্ধে মামলা হয়েছে।

কারাবন্দি দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে গত শনিবার রাজধানীর মিরপুরে মিছিল করে বিএনপি। রিজভীর নেতৃত্বে মহানগর বিএনপি, যুবদল ও ছাত্রদলের নেতাকর্মীরা মিরপুর ৬ নম্বর কাঁচাবাজার থেকে মিছিল শুরু করেন।

মিছিলটি মিরপুর ১১ নম্বরের দিকে এগোলে পুলিশের বাধা আটকে দেয়। এ সময় পুলিশ লাঠিপেটা করে মিছিল ছত্রভঙ্গ করে দেয়।

ওই ঘটনায় রিজভী ছাড়াও বিএনপির কেন্দ্রীয় নেতা আমিনুল হক, ছাত্রদলের ওমর ফারুক কায়সার, সাইফুল ইসলাম তুহিনসহ অন্তত ১০ আহত হন বলে জানিয়েছিলেন দলটির নেতারা।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 224 People

সম্পর্কিত পোস্ট