চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

সর্বশেষ:

প্রবাসীদের অভিযোগ জানতে দুদকের নতুন হটলাইন

অনলাইন ডেস্ক

২৩ ফেব্রুয়ারি, ২০২০ | ৬:৩২ অপরাহ্ণ

প্রবাসীদের জন্য হটলাইন চালু করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এখন থেকে প্রবাসীরা সহজেই ‘+৮৮০৯৬১২১০৬১০৬’ নম্বরে বিভিন্ন অনিয়ম-দুর্নীতির অভিযোগ জানাতে পারবেন। হটলাইন নম্বরটিতে প্রতিদিন অফিস চলাকালে (স্থানীয় সময় সকাল ৯ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত) অভিযোগ দেয়া যাবে। আজ রবিবার (২৩ ফেব্রুয়ারি)‍ দুদকের পক্ষ থেকে গণমাধ্যমকে এই তথ্য জানানো হয়েছে।

এর আগে বুধবার (১৯ ফেব্রুয়ারি) কমিশন জরুরি ভিত্তিতে একজন কর্মকর্তার মোবাইল ফোনে প্রবাসীদের অভিযোগ নেয়ার ব্যবস্থা করেছিল। এর মাধ্যমে মাত্র ২ দিনেই অস্ট্রেলিয়া, ফ্রান্স, ব্রিটেন, সৌদি আরব, আরব আমিরাত, কুয়েত, কাতার, মালয়েশিয়াসহ বিভিন্ন দেশে বসবাসরত বাংলাদেশি প্রবাসীদের শতাধিক ফোন পাওয়া যায়। এসব ফোনকলের অধিকাংশই প্রবাসীদের জায়গা-জমি, দোকান-পাট, এলাকার আইন-শৃঙ্খলা, ট্রাভেল এজেন্সির অনিয়ম এবং আকামা সংক্রান্ত।

প্রবাসীদের কাছ থেকে নিয়মিত অভিযোগ নেয়ার বিষয়টি সহজ করতে (দুদক) হটলাইনে আর্ন্তজাতিক ‘কল ইনকামিং সার্ভিস’ চালুর সিদ্ধান্ত নেয়। তবে দুদক সূত্র জানায়, প্রবাসীদের কাছ থেকে যে ধরণের অভিযোগ তারা পেয়েছেন সেগুলো বেশিরভাগই দুদক আইনের তফসিলভুক্ত নয়।

 

 

 

 

 

 

 

 

 

পূর্বকোণ/এম

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট