চট্টগ্রাম বুধবার, ২৩ সেপ্টেম্বর, ২০২০

সর্বশেষ:

সিলেটে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে ডাকাত’ নিহত

২২ ফেব্রুয়ারি, ২০২০ | ২:৩৩ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

সিলেটে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে ডাকাত’ নিহত

সিলেটের বিশ্বনাথে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ অজ্ঞাত এক যুবক (৩২) নিহত হয়েছেন। ওই যুবক ডাকাত দলের সদস্য বলে জানিয়েছে পুলিশ।

শনিবার (২২ ফেব্রুয়ারি) ভোরে বিশ্বনাথ-জগন্নাথপুর বাইপাস সড়কের সুড়ির খাল নামক স্থানে এই ঘটনা ঘটে। 

এসময় বিশ্বনাথ থানার এসআই মিজানুর রহমান, কনস্টেবল চন্দন গৌর ও রাসেল দাস গুলিবিদ্ধ হয়েছেন। গুরুতর আহত অবস্থায় তাদের তিনজনকে প্রথমে কাদিপুরস্থ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে সিলেট কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

পুলিশ জানান, শনিবার ভোররাতে বিশ্বনাথ-জগন্নাথপুর সড়কের সুড়ির খাল এলাকায় গাছ ফেলে ডাকাতির সংবাদ পেয়ে অভিযান চালায় পুলিশ। পুলিশ ঘটনাস্থলে পৌঁছামাত্র সড়কের দু’পাশ থেকে তাদের লক্ষ্য করে গুলি চালানো শুরু করে ১৫/২০ জন অস্ত্রধারী ডাকাত।

এতে বুকে গুলিবিদ্ধ হয়ে মাটিতে লুটে পড়েন এসআই মিজান। আহত হন দু’জন। এ সময় পুলিশের আরেকটি টিম ঘটনাস্থলে পৌঁছে। প্রায় আধা ঘণ্টা বন্দুকযুদ্ধের পর ডাকাতরা পিছু হটলে স্থানীয়দের সহায়তায় সেখানে তল্লাশি চালায় পুলিশ। এ সময় রাস্তায় অজ্ঞাত এক ডাকাতের মরদেহ পড়ে থাকতে দেখেন স্থানীয়রা। পরে পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সিলেট ওসমানী হাসপাতালের মর্গে পাঠায়।

নিহত ডাকাত সদস্যের হাতে থাকা একটি দেশীয় পাইপগান, ৩ রাউন্ড তাজা কার্তুজ, গাছ কাটার করাত ও দা উদ্ধার করেছে পুলিশ।

ডাকাত দলের গুলিতে বিশ্বনাথ থানার উপ-পরিদর্শক (এসআই) মিজানুর রহমান মিজান, কনস্টেবল চন্দন গৌর ও রাসেল দাস গুরুতর আহত হয়েছেন। পুলিশ হাসপাতালে তারা চিকিৎসাধীন রয়েছেন।

বিশ্বনাথ থানার ওসি শামীম মুসা জানান, ডাকাতির খবর পাওয়ার সঙ্গে সঙ্গে তিনি থানা পুলিশের একটি টিম নিয়ে জীবন বাজি রেখে ডাকাতদের মোকাবেলা করেছেন। এতে থানার এসআইসহ তিন পুলিশ সদস্য গুলিবিদ্ধ হয়েছেন। এ ঘটনায় আইনি ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

এ ঘটনায় থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 208 People

সম্পর্কিত পোস্ট