চট্টগ্রাম বুধবার, ৩০ সেপ্টেম্বর, ২০২০

অধ্যাপক পারভীন হাসান টিআইবির ট্রাস্টি বোর্ডের নয়া চেয়ারপারসন

২০ ফেব্রুয়ারি, ২০২০ | ৮:১২ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

অধ্যাপক পারভীন হাসান টিআইবির ট্রাস্টি বোর্ডের নয়া চেয়ারপারসন

ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ-টিআইবির ট্রাস্টি বোর্ডের নতুন চেয়ারপারসন নির্বাচিত হয়েছেন সেন্ট্রাল উইমেন্স ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক পারভীন হাসান ।

আগামী ২২ ফেব্রুয়ারি থেকে এডভোকেট সুলতানা কামালের স্থলাভিষিক্ত হচ্ছেন তিনি। এছাড়া সাবেক মন্ত্রিপরিষদ সচিব আলী ইমাম মজুমদার বোর্ডের নতুন মহাসচিব এবং অধ্যাপক তাসনিম সিদ্দিকী ও এডভোকেট সুস্মিতা চাকমা ট্রাস্টি বোর্ডের নতুন সদস্য নির্বাচিত হয়েছেন।

বুধবার ধানমন্ডিতে টিআইবির কার্যালয়ে অনুষ্ঠিত বোর্ডের ১০৩তম সভায় সর্বসম্মতিক্রমে তাদের এসব পদে নির্বাচন করা হয়।

টিআইবির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, সুলতানা কামালের পাশাপাশি এম. হাফিজউদ্দিন খান ও ড. আকবর আলি খানের ট্রাস্টি হিসেবে মেয়াদ শেষ হলেও তারা সাধারণ পর্ষদের সদস্য হিসেবে টিআইবির সঙ্গে যুক্ত থাকবেন।

অধ্যাপক পারভীন হাসান এর আগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে শিক্ষকতা করেছেন। যুক্তরাষ্ট্রের হার্ভার্ড বিশ্ববিদ্যালয় থেকে ইসলামিক স্থাপত্য বিষয়ে পিএইচডি ডিগ্রি অর্জন করেন তিনি।

ট্রাস্টি বোর্ডের নতুন সদস্য তাসনিম সিদ্দিকী ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগে অধ্যাপনার পাশাপাশি রিফিউজি এন্ড মাইগ্রেটরি মুভমেন্টস রিসার্চ ইউনিটের প্রধানের দায়িত্ব পালন করছেন। তিনি অস্ট্রেলিয়ার গ্রিফিথ বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি ডিগ্রিধারী।

পার্বত্য চট্টগ্রামের প্রথম আদিবাসী নারী আইনজীবী সুস্মিতা চাকমা ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এলএলবি ও এলএলএম ডিগ্রি অর্জন করেন। তিনি রাঙ্গামাটি জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক এবং বর্তমান সদস্য। আইন পেশার পাশাপাশি তিনি দীর্ঘদিন মানবাধিকার, সুশাসন ও নারী অধিকার বিশেষ করে আদিবাসী নারীদের সমঅধিকার প্রতিষ্ঠায় কাজ করছেন।

পূর্বকোণ/টিএফ

শেয়ার করুন
The Post Viewed By: 171 People

সম্পর্কিত পোস্ট